পাঁজরের পুরনো ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে খেলতে পারেননি মুশফিক। তাছাড়া, এখনও আঙুলের ইনজুরিতে মাঠের বাইরে আছেন সাকিব। বিসিবি সভাপতি নাজমুল হাসান এই দুজনের ইনজুরি আপডেট জানিয়েছেন।

দ্বিতীয় টেস্টেই ফিরতে পারেন মুশফিক। এমনটাই ইঙ্গিত দিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন মুশফিক ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন। মুশফিক নিজেও সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে ফেরার ব্যাপারে আশাবাদী।

‘মুশফিকের সাথে আজকেও আমার কথা হয়েছে। সে জিমে গেছে, অনুশীলন করছে। আমি তাকে জিজ্ঞেস করেছিলাম। সে বলেছে ভালো অনুভব করছে। প্রাথমিক ভাবে আমাদের ধারণা ছিল তৃতীয় টেস্টটা খেলবে। আমি বলেছি তাকে রিস্ক না নেয়ার জন্য। একটুও যদি সমস্যা থাকে তাহলেও খেলবে না। কারণ তাঁর ফিট থাকাটা জরুরী। সেজন্য আমি বলেছি, তুমি যদি মনে করো সম্পূর্ণ ফিট আছো, ফিজিওরা যদি বলে ঠিক আছো। তাহলে তুমি দ্বিতীয় টেস্টে খেলতে পারো। সে বলেছে, অবশ্যই। আমিতো খেলতেই চাচ্ছি।’

এদিকে, সাকিব তাঁর ইনজুরির সময়টা বেশ উপভোগ করেছেন। ‘ছুটি’ নিয়ে পরিবারসমেত গিয়েছিলেন আমেরিকায়। সেখান থেকে ব্যাংকক হয়ে অবশেষে রোববার দিবাগত মধ্যরাতে ঢাকায় পা রাখেন তিনি।

ফিরেই হাতের এক্সরে করিয়েছেন তিনি। তাকে আরও ৭ দিনের বিশ্রাম দেয়া হয়েছে বলে জানালেন নাজমুল হাসান। সিরিজের তৃতীয় টেস্টেও সাকিবের ফেরা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বিসিবি সভাপতি। তিনি মনে করেন সম্পূর্ণ সুস্থ না হলে তাকে তৃতীয় টেস্টেও খেলতে দেয়া হবে না। কারণ সামনেই বিশ্বকাপের আসর।

‘আজকেই সাকিবের সাথে আমার কথা হচ্ছিল। সে তৃতীয় টেস্টটা খেলবে বলেছিল। আমি দুবাই আইসিসির বোর্ড মিটিংয়ে যাওয়ার আগে, সে বলছিল লিগে খেলতে চায়। যাতে করে ম্যাচ অনুশীলনটা হয়। আমি ভাবছিলাম। ও যদি লিগে খেলতে পারে। তাহলে দ্বিতীয় টেস্টেও খেলতে পারবে। পারলে খেলবে না পারলে বসে থাকবে। আমি আজকে শুনলাম কালকে একটা এক্সরে করেছে। এখন তাকে আরও ৭ দিনের বিশ্রাম দিয়েছে। আমি মনে করি তৃতীয় টেস্টে যে তাকে খেলতেই হবে এমন কিছু না। কারণ সামনেই বিশ্বকাপ। ওর যদি সমস্যা থাকে, আমরা চাই সম্পূর্ণ সুস্থ হয়ে খেলায় ফিরে আসুক। আমরা কোনো রিস্ক নিতে চাই না।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here