লাক্সতারকা মৌসুমী হামিদ। ছোটপর্দার ব্যস্ত অভিনেত্রীদের মধ্যে তিনি অন্যতম। নারী দিবসে উপলক্ষে বেশ কয়েকটি নাটকে কাজ করেছেন তিনি, এরমধ্যে একটি ‘উপলদ্ধি।

এ নাটক লিখেছেন মেজবাহউদ্দিন সুমন, নির্মাণ করেছেন ছোটপর্দার পরিচিত নির্মাতা সাখাওয়াত মানিক।

মৌসুমী অভিনীত ‘উপলদ্ধি’ নাটকের গল্প নিয়ে নির্মাতা মানিক জানান, একদিন সন্ধ্যায় জোস্না বেগম টেলিভিশন দেখছিলেন। হঠাৎ টিভি স্ক্রলে দেখতে পান-মগবাজার মোড়ের রেলক্রসিংয়ে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। একটু পর জানতে পারেন গৃহবধূর পরনে লাল রঙের শাড়ি ছিল। দাম্পত্য কলহের জের ধরে আত্মহত্যা করেছে সে।

এসব তথ্য জানার পর নড়েচড়ে বসেন জোস্না। নিজের পুত্রবধূর কথা তার মনে পড়ে যায়। কিন্তু হঠাৎ কেন পুত্রবধূর কথা মনে পড়ে? আর তা জানতে নাটকটি দেখার আহ্বান জানান এই নির্মাতা।

সাখাওয়াত মানিক বলেন, ‘উপলব্ধি’ নাটকে সমাজে বর্তমান সময়ে ঘটে যাওয়া বিষয়গুলো তুলে ধরা হয়েছে। এতে কিছু শিক্ষনীয় বার্তা রয়েছে। যা দেখে মানুষ উপলদ্ধি করতে পারবেন, অনেক কিছু শিখতে পারবেন বলেই আমার ধারণা।

মৌসুমী হামিদ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন হৃদয়, চিত্রলেখা গুহ, শ্রাবন্তী শবনম প্রমুখ। ৮ মার্চ (শুক্রবার) রাত ৯ টায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ‘উপলদ্ধি’ নাটকটি প্রচারিত হবে বলেও জানিয়েছেন নির্মাতা সাখাওয়াত মানিক।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here