পাকিস্তানের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলী মুহাম্মাদ খান বলেছেন, তার দেশ কখনো ইসরাইলকে স্বীকৃতি দেবে না। এর কারণ হিসেবে তিনি ইসরাইলকে পাকিস্তানের প্রধান শত্রু হিসেবে উল্লেখ করেছেন।

আলী মুহাম্মাদ খান বৃহস্পতিবার পাকিস্তান পার্লামেন্টের অধিবেশনে বলেন, “আমরা কখনো ইসরাইলকে স্বীকৃতি দেব না। ইসরাইল পাকিস্তানের এক নম্বর শত্রু।”

পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মুশাররফের একটি মন্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে আলী মুহাম্মাদ খান এ মন্তব্য করেন।

সংযুক্ত আরব আমিরাতে স্বেচ্ছা নির্বাসনে থাকা জেনারেল মুশাররফ সম্প্রতি দুবাইতে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের চির প্রতিদ্বন্দ্বী ভারতকে মোকাবিলা করার লক্ষ্যে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপনের জন্য ইসলামাবাদের প্রতি আহ্বান জানান।

কিন্তু পাক প্রতিমন্ত্রী আলী মুহাম্মাদ খান জেনারেল মুশাররফের এই আহ্বান প্রত্যাখ্যান করে বলেন, ইসরাইলকে স্বীকৃতি না জানানোর ব্যপারে পাকিস্তানি জনগণ তাদের ঐক্যবদ্ধ অবস্থানে অটল রয়েছে।  তিনি স্পষ্ট ভাষায় বলেন, “এমনকি যারা ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাপারে আলোচনা করতে চায় পাকিস্তানি জনগণ তাদেরকে কঠোরভাবে প্রতিহত করবে। ”

পাকিস্তানি এই মন্ত্রীর এ বক্তব্যের আগে জাতিসংঘে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত মালিহা লোধি ফিলিস্তিনের প্রতি তার দেশের প্রতিশ্রুতির কথা তুলে ধরে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপনের বিষয়টি নাকচ করে দিয়েছিলেন।

এ ছাড়া, পাকিস্তান পিপলস পার্টির নেতা ও সিনিয়র সংসদ সদস্য সাইয়্যেদ খুরশিদ আহমেদ শাহ সম্প্রতি বলেছেন, ইসরাইলকে স্বীকৃতি দেয়ার মতো ভুল প্রধানমন্ত্রী ইমরান খান করবেন না।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here