চলতি মাসের শেষ দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে বিস্ময়করভাবে নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদ ও পাঁচ গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশাম দিয়ে দল ঘোষণা করেছে পাকিস্তান নির্বাচকরা। নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিকের কাঁধে। সম্প্রতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ব্যাট হাতে উজ্জ্বল পারফরম্যান্স দেখিয়ে দুই বছর পর  দলে ফিরলেন আক্রমণাত্মক ব্যাটসম্যান  উমর আকমল।

চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। আসন্ন ২০১৯ বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে। তবে শুক্রবার এই সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের দলে আনা হয়েছে ব্যাপক রদবদল। নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদসহ সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে স্কোয়াডে থাকা ছয় ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছেন দেশটির নির্বাচকরা।

সরফরাজের পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছে পাকিস্তানের ওয়ানডে দলের চেনা মুখ বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, ফখর জামান, শাদাব খান এবং হাসান আলীকে। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় দলে জায়গা পাননি মোহাম্মদ হাফিজ।

অন্যদিকে প্রতিভাবান ব্যাটসম্যান উমর আকমল এক সময় ছিলেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের নিয়মিত সদস্য। কিন্তু ২০১৭ সালের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে খেলা হয়নি তার। মূলত বাজে ফর্ম আর দলীয় শৃঙ্খলা ভাঙার কারণে। তবে সম্প্রতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ব্যাট হাতে উজ্জ্বল পারফরম্যান্স দেখিয়ে চলেছেন আকমল। ফলে তাকে দলে ফেরাতে একরকম বাধ্যই হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিএসএলের চলমান মৌসুমে ৩৮ গড়ে ২২৮ রান করা আকমলের পাশাপাশি দলে ফিরেছেন জুনায়েদ খান, হারিস সোহেল ও ইয়াসির শাহ। স্কোয়াডে নতুন মুখ তিনটি। সাদা পোশাকে ভালো খেলার স্বীকৃতি হিসেবে রঙিন পোশাকে প্রথমবারের মতো ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ আব্বাস। তার সঙ্গী হয়েছেন আবিদ আলী এবং সাদ আলী।

দুদলের মধ্যকার পাঁচ ম্যাচের এই ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২২ মার্চ। প্রথম ম্যাচের ভেন্যু শারজাহ। সিরিজ শেষ হবে ৩১ মার্চ, দুবাইতে।

অস্ট্রেলিয়া সিরিজের ১৬ সদস্যের পাকিস্তান স্কোয়াড :

শোয়েব মালিক (অধিনায়ক), আবিদ আলী, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সাদ আলী, শান মাসুদ, উমর আকমল, উসমান শিনওয়ারি, ইয়াসির শাহ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here