নিজের সেরা ফর্মে হয়তো ছিলেন না। কিন্তু তারপরও দারুণ খেলেছেন লিওনেল মেসি। গোল করেছেন। করিয়েছেনও। তার নৈপুণ্যেই রায়া ভায়েকানোর বিপক্ষে টানা ১৩তম জয় পেল ফুটবল ক্লাব বার্সেলোনা। যা নিজেদের ইতিহাসে কোনো নির্দিষ্ট ক্লাবের বিপক্ষে সর্বোচ্চ টানা জয়ের রেকর্ডও বটে। রায়া ভায়েকানোকে এদিন ৩-১ গোলে হারিয়ে শীর্ষস্থান সুদৃঢ় করেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকে একবারে শেষ পর্যন্ত রায়ো ভায়েকানোর শিবিরে একচেটিয়া আক্রমণ করে বার্সেলোনা। কিন্তু প্রথম গোল হজম করতে হয় কাতালানদের। ম্যাচের ২৪তম মিনিটে রাউল ডি টমাসের গোলে এগিয়ে যায় রায়ো। তারপরও স্বাগতিকদের পথ হারাতে দেননি মেসি। প্রথমার্ধেই ডি বক্সের বাইরে থেকে দারুণ ফ্রি কিকে পিকের হেডে গোল পরিশোধে অবদান রাখেন কিং লিও। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। ম্যাচের শেষদিকে এসে অতিথিদের বুকে শেষ ছুরি চালান সুয়ারেজ। তাতে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আরনাস্তে ভালভার্দের শিষ্যরা।

গতকাল বার্সার ত্রাতা হিসেবে আর্বিভাবে মেসি গড়েন দুর্দান্ত এক রেকর্ড। ইউরোপের সেরা পাঁচ লিগে এই মৌসুমে সর্বোচ্চ (২৬) গোলের মালিক এখন তিনি। গোল এসিস্টের রেকর্ডও বার্সেলোনার এই ফুটবল জাদুকরের।

রায়ো ভায়েকানোর বিপক্ষে গতকাল শুরুতেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু ম্যাচের ১৮তম মিনিটে সুযোগ হাতছাড়া করেন সুয়ারেজ। মিনিট দু-এক পর মেসির বাড়ানো বল থেকে সুযোগ কাজে লাগাতে পারেননি সামেদোও। এরপর বুসকেটসের বাড়ানো বল থেকে মিস করেন মেসি নিজেই। পরের মিনিটেই রায়োর গোলরক্ষকের দুর্দান্ত সেভে জালের দেখা পায়নি ফিলিপে কৌতিনহো। শেষ পর্যন্ত কাতালানরা জালের দেখা পায় ৩৮তম মিনিটে। ডান পাশ থেকে নেওয়া মেসির বাঁকানো ফ্রি কিকে মাথা ছুঁয়ে বল জালে জড়ান পিকে। এরপর দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন মেসি। ৮২তম মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সুয়ারেজ। তার আগে অবশ্য ম্যাচের ২৪তম মিনিটে রাউল ডি টমাসের গোলে হতাশ হয়েছিল কাতালান সমর্থকরা। শেষ পর্যন্ত তাদেরকে জয়ের আনন্দ দিয়েই ফিরিয়েছেন মেসি-সুয়ারেজরা।

এ জয়ে ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল বার্সেলোনা। দিনের অন্য ম্যাচে লেগানেসকে ১-০ গোলে হারানো অ্যাথলেটিকো মাদ্রিদ ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। রিয়াল মাদ্রিদ ৮ পয়েন্ট কম নিয়ে আছে তৃতীয় স্থানে। তারা অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here