দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর।

সোমবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটের দিকে নবাব আলী চৌধুরী সিনেট ভবনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাকা) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ডাকসুর গুরুত্বপূর্ণ পদে নূর ১১,০৬২ ভোট পেয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ছাত্রলীগ নেতা রেজওয়ানুল হক চৌধুরী শোভন ৯,১২৯ ভোট পেয়েছেন।

অন্যদিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ডাকসু সাধারণ সম্পাদক (জিএস) পদে ও সাদ্দাম হোসেন সহকারী সাধারণ সম্পাদক (এজিএস) পদে জয়ী হয়েছেন।

নির্বাচিত ভিপি নেতা নূর ঢাবি ইংরেজি বিভাগের ছাত্র এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক। ২০১৮ সালে সরকারি চাকরির কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয় নূরের সংগঠনটি।

সোমবারের নির্বাচনের সময় বিভিন্ন অনিয়মের প্রতিবাদ জানাতে গেলে নুরুল হক নূরের ওপর রোকেয়া হলের ছাত্রলীগের কর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মারধরের এক পর্যায়ে আহত হন তিনি। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ছাত্রলীগের ভিপি প্রার্থী শোভনের সমর্থকরা নির্বাচনে ভিপি পদের ফলাফল প্রত্যাখ্যান করেছেন এবং ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ করেছেন। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) অনুষ্ঠেয় বহুল প্রতীক্ষিত ডাকসু নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ উঠে ও অধিকাংশ প্যানেলের প্রার্থীরা ভোট বর্জন করে। তবে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ ছিল বলে দাবি করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, ‘আমি খুশি এবং নির্বাচন প্রক্রিয়ার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানাই।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here