বছরের আলোচিত ছবি ‘শাহেনশাহ’। মুক্তির অনুমতির জন্য গত ৭ মার্চ সেন্সরে জমা দেয়া হয় ছবিটি।

চলচ্চিত্র সেন্সর বোর্ডের সচিব মোহাম্মদ আলী সরকার জানান, মঙ্গলবার ছবিটি সেন্সর বোর্ডে  প্রদর্শিত হওয়ার পর সেন্সরও দেয়া হয়েছে। পাশাপাশি ছবিটির ক্ষেত্রে  এখন কেবল  সেন্সর সার্টিফিকেট প্রদানের আনুষ্ঠানিকতা বাকী বলে জানান তিনি।

‘শাহেনশাহ’ ছবিতে অভিনয় করেছেন ঢাকাই ছবির সেরা নায়ক  শাকিব খান, চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও নবাগত রোদেলা জান্নাত।  পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি।  শাপলা মিডিয়া প্রযোজিত ছবিটির ‘রসিক আমার’ শিরোনামের একটি গান প্রকাশিত হয়।  প্রকাশের পরই গানটি আলোচনার ঝড় তুলে। এরপরই পরিচালক জানান,  শিগগিরই প্রকাশ করা হবে ছবিটির টিজার।

এর আগে ছবিটির প্রযোজক ও শাপলা মিডিয়ার কর্ণধার জানিয়েছিলেন ছবিটি ২৬ মার্চ সামনে রেখে ২২ মার্চ মুক্তি দেয়া হবে। একই কথা জানান পরিচালকও। শাকিব ভক্তরা তাই ২২ মার্চ ছবিটি প্রেক্ষাগৃহে দেখার জন্য অধির আগ্রহে বসেছিলেন।  অবশেষে প্রযোজনা সংস্থা থেকে জানানো হলো ভিন্ন কথা। ছবিটি ২২ মার্চ  মুক্তির সম্ভাবনা নেই।

কারণ ২৩ মার্চ  শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)। সবাই তখন আইপিলের উন্মাদনায় থাকবে। দর্শকরা তখন খুব একটা প্রেক্ষাগৃহে ছবি দেখতে যাবেন না।  আর শাহেনশাহ বড় বাজেটের ছবি।  ছবিটির ব্যবসা নিয়েও চিন্তা করতে হচ্ছে প্রযোজনা সংস্থাকে।  তাই ২২ মার্চ শাহেনশাহ মুক্তি না দেয়ার সম্ভাবনাই বেশি।  তবে পরে কোন উৎসব দেখে মুক্তি দেয়া হবে। এমনটিই জানালেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান।

অন্যদিকে শাপলা মিডিয়ার ম্যানেজার বাদল জানান, ২২ মার্চ শাহেনশাহ  ‍মুক্তি না দেয়ার সম্ভাবনাই বেশি। চূড়ান্ত সিদ্ধান্ত যদিও এখনও নেয়া হয়নি। সেন্সর সার্টিফিকেট পাওয়ার পর অফিসিয়াল মিটিং করেই  সিদ্ধান্ত নেবেন তারা।

ছবিটির বিভিন্ন চরিত্রে দেখা যাবে মিশা সওদাগর, উজ্জ্বল,আহমেদ শরিফ, অনুভব মাহবুব, লিটন হাসমিকে।  ছবিটি নিয়ে নির্মাতা শামীম আহমেদ রনি বলেন,  ‘শাহেনশাহ’ একটি স্মার্ট সিনেমা। সিনেমাটিতে শাকিব খানকে দর্শকরা একদম ফ্রেশ লুকে দেখতে পারবে। এই সিনেমায় শাকিব খানের ফিটনেস অন্য সব সিনেমার চেয়ে বেশি আকর্ষণীয় হবে। শাহেনশাহ সিনেমার এ্যাকশন ও থ্রিলার একদম আনকমন।

‘শাহেনশাহ’ ছবি মুক্তির পর শাকিব খান আমাদের দেশের সকল শাকিব ভক্ত ও দর্শকের আরও কাছের হয়ে উঠবেন বলেও জানান তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here