ক্রাইস্টচার্চ ট্র্যাজেডির দুঃসহ স্মৃতি সঙ্গী করে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শনিবার রাত ১০টা ৪০ মিনিটে বাংলাদেশ দলকে বহনকারী বিমান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের আল নুর মসজিদে শুক্রবার সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। নৃশংস সেই ঘটনায় ৪৯জন নিহত হন। এ সময় ঘটনা স্থালের পাশেই অবস্থান করছিল বাংলাদেশ ক্রিকেট দল।

আক্রান্ত মসজিদেই জুমার নামাজ আদায় করতে যাচ্ছিলেন ক্রিকেটাররা। আর পাঁচ-দশ মিনিট আগে বাংলাদেশ দলকে বহনকারী টিম বাস মসজিদে পৌঁছালেই ঘটে যেতে পারত অন্য কিছু। তাই বলতে গেলে জীবন নিয়ে ফিরেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা।

শনিবার থেকে ক্রাইস্টচার্চ শুরু হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট। সন্ত্রাসী হামলার ঘটনার পর দুই দেশের ক্রিকেট বোর্ডের সমঝোতায় টেস্টটি বাতিল করা হয়।

এরপরই শুরু হয় বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যদের দেশে ফেরার প্রক্রিয়া।

বাংলাদেশ সময় শুক্রবার ভোররাত ৩টার পর ক্রিকেটাররা ক্রাইস্টচার্চ বিমানবন্দরে পৌঁছান। সিঙ্গাপুর এয়ারলাইনসে করে ১৯ সদস্যের বাংলাদেশ দল ঢাকায় পৌঁছে। টিম ম্যানেজমেন্টের বাকি সদস্যরা নিউ জিল্যান্ড থেকে নিজ নিজ দেশের বিমান ধরবেন বলে আগেই জানা গিয়েছিল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here