দুই ম্যাচের টেস্ট সিরিজে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হলেও ওয়ানডে সিরিজে সেটার শোধ তুললো দক্ষিণ আফ্রিকা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচই নিজেদের করে নিয়েছে তারা।

ক্যাপটাউনের নিউল্যান্ডসে শনিবার সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে লঙ্কানদের ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৪১ রানের জয় পায় দক্ষিণ আফ্রিকা। সিরিজে শ্রীলঙ্কাকে ধবলধোলাই করে ছাড়ল তারা।

নির্ধারিত ওভারের তিন বল আগেই ২২৫ রানে গুঁড়িয়ে যায় টসে হারা শ্রীলঙ্কা। দলীয় ১৪ রানে দুই ওপেনারকে হারায় তারা। তবে মিডল অর্ডারে কুসল মেন্ডিস (৫৬), অ্যাঞ্জেলো পেরেরা (৩১), পিয়ামল পেরেরা (৩৩) ও নয় নম্বরে নামা সিক্কুস পেরেরার (৩২) ব্যাটে মোটামুটি ফাইট করার মতো সংগ্রহ পায় অতিথি দল।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে ৫০ রানে তিনটি উইকেট নেন কাগিসো রাবাদা। দুটি করে করে উইকেট নেন অ্যানরিচ নর্টজে ও দেশের মাটিতে সবশেষ ওয়ানডে খেলা ইমরান তাহির।

২২৬ রানের লক্ষ্য তাড়ায় দক্ষিণ আফ্রিকা ২৮ ওভারে ২ উইকেটে ১৩৫ রান করলে ফ্লাড লাইটে সমস্যার কারণে বন্ধ হয়ে যায় খেলা। দেড় ঘণ্টার বেশি সময় অপেক্ষার পরও সমস্যার সমাধান না হওয়ায় খেলা আর শুরু করা যায়নি। তখন ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন ছিল ৯৫ রান।

৭৫ বলে ৬৭ রান নিয়ে অপরাজিত ছিলেন ওপেনার এইডেন মারক্রাম। ম্যাচ সেরার পুরস্কারটাও ওঠে তার হাতে। ২৭ বলে ২৮ রান নিয়ে ব্যাট করছিলেন রাসি ফন ডার ডুসেন।

মঙ্গলবার থেকে শুরু হবে দল দুটির মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ক্যাপ টাউনে হবে প্রথম ম্যাচ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here