নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুধারীর হামলায় হতাহতের ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ করেছে মন্ত্রিসভা।

আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে শোক ও নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘নিউজিল্যান্ডে দুষ্কৃতকারীদের ওই হামলায় ঘটনায় মন্ত্রিসভা নিন্দা প্রস্তাব গ্রহণ করে এবং যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে। আর যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে মন্ত্রিসভা।’

প্রসঙ্গত, গত শুক্রবার জুমার নামাজের পর ক্রাইস্টচার্চের দুটি মসজিদের ওই হামলায় শেষ খবর পর্যন্ত ৫০ জন নিহত হয়েছেন। নিহতদে মধ্যে বেশ ক’জন বাংলাদেশি রয়েছেন। বাংলাদেশের চারজনের প্রাণহানির খবর নিশ্চিত হওয়া গেলেও নিহতের সংখ্যা আটজন হতে পারে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ ঘটনায় আহত হয়েছেন ৪৮ জন। নিখোঁজ রয়েছেন আরও কয়েকজন। নৃশংস এ ঘটনায় বিশ্বব্যাপী নিন্দার ঝড় বইছে।

বাংলাদেশি নিহত চারজন হলেন- স্থানীয় লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আবদুস সামাদ, গৃহিণী হোসনে আরা ফরিদ, নারায়ণগঞ্জের মোহাম্মদ উমর ফারুক ও চাঁদপুরের মোজাম্মেল হক।

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুর ঘটনায় শোক জানাতে সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ওই হামলার তীব্র নিন্দা ও শোক জানিয়েছেন ট্রুডো।

গত শুক্রবারের ওই হামলায় অল্পের জন্য বেঁচে যায় টাইগাররা। বাংলাদেশ ক্রিকেট টিমের সদস্যদের কোনও ধরনের ক্ষতি না হওয়ায় স্বস্তি প্রকাশ করেন কানাডার প্রধানমন্ত্রী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here