পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশী বলেছেন, নিউজ্যিলান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে মুসল্লিদের ওপর সম্প্রতি যে ভয়াবহ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তা নিয়ে আলোচনা করতে ২২ মার্চ বৈঠকে বসবে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি। সংস্থাভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা তুরস্কের ইস্তাম্বুল শহরে এ বৈঠতে মিলিত হবেন।

গতকাল (রোববার) সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, “ঐক্যবদ্ধভাবে ইসলামভীতি ছড়ানোর রাশ টেনে ধরার কৌশল নিয়ে আসন্ন বৈঠকে আলোচনা করা হবে।” তিনি জানান, তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লুর সঙ্গে আলাপের পর ওআইসি’র বৈঠকের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, নিউজিল্যান্ডের ঘটনাসহ অস্ট্রেলিয়ার সিনেটরের বিদ্বেষী বক্তব্য ও লন্ডনের ঘটনায় বিক্ষিপ্তভাবে নানা ধরনের বক্তব্য দেয়া হচ্ছে। কিন্তু যদি পুরো ওআইসি এবং মুসলিম উম্মাহ এক সুরে কথা বলে তাহলে তার গুরুত্ব অনেক বেশি হবে।

সাংবাদিকদের ব্রিফ করার সময় কোরেশি বলেন, সাম্প্রতিক হত্যাকাণ্ড নিয়ে তিনি নিউজিল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন এবং সন্ত্রাসবাদরে কোনো ধর্ম ও সীমানা নেই বলে উল্লেখ করেছেন। সর্বশেষ খবর অনুযায়ী, নিউজিল্যান্ডের হত্যাকাণ্ডে পাকিস্তানের নয়জন নাগরিক নিহত হয়েছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here