মধ্যপ্রাচ্যের দেশ কাতারে শুরু হয়েছে বাংলাদেশ ফেস্টিভ্যাল। আর এই ফেস্টিভ্যালকে আরো রাঙ্গিয়ে তুলেছে দর্শকপ্রিয় চলচ্চিত্র ‘আয়নাবাজি’। কাতারে বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ ফোরাম কাতারের যৌথ আয়োজনে এই ফেস্টিভ্যাল শুরু হয়েছে গত ১৯শে মার্চ। চলবে আগামী ২৫শে মার্চ সোমবার পর্যন্ত।

কাতারে বাংলাদেশ কমিউনিটি জানিয়েছে, দীর্ঘদিন পর বাংলা চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হলো ‘আয়নাবাজি’ চলচ্চিত্রটি। আলোচিত, ব্যতিক্রমধর্মী ও আন্তর্জাতিক মানের বাংলা ছবি আয়নাবাজির প্রিমিয়ার শো মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কাতারে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে কাতারের শিক্ষা সংস্কৃতি এবং পর্যটন নগরী ‘কাতারা’ সিনেমায় চলচ্চিত্রটির আনুষ্ঠানিক প্রিমিয়ার শোর উদ্বোধন করেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ।  বাংলাদেশ ফোরাম কাতারের সার্বিক ব্যবস্থাপনায় চারশত আসনের হল ভর্তি দর্শকের উপস্থিতিতে প্রাণবন্ত প্রিমিয়ার শোতে অংশ নেন কাতার প্রবাসী বাংলাদেশিরা। অনুষ্ঠানে কাতারের নাগরিক, কূটনৈতিক ও বিভিন্ন পর্যটকরা আয়নাবাজি  দেখতে অংশ নেয়। এ সময় বাংলাদেশ ফোরাম কাতারের সভাপতি ইফতেখার আহমেদ জানান, সপ্তাহব্যাপী বাংলাদেশ  ফেস্টিভ্যাল পালন করছি আমরা।

এর মধ্যে বাংলা চলচ্চিত্র ‘আয়নাবাজি’ ছিল একটি অংশ।

দর্শকদের হৃদয়কাড়া এমন একটি সুস্থ ও ব্যতিক্রমী ছবি উপহার দেয়ার জন্য ছিল আমাদের ক্ষুদ্র প্রয়াস। উল্লেখ্য, কাতারায় ড্রামা থিয়েটারে ১৯ ও ২০শে মার্চ দুই দফায় দেখানো হয়েছে বাংলা চলচ্চিত্র ‘আয়নাবাজি’। এ ছবিতে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলাসহ অনেকেই অভিনয় করেছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here