২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন লঙ্কান পেস তারকা লাসিথ মালিঙ্গা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে পরাজিত হওয়ার পর এমন ঘোষণা দিয়েছেন এই শ্রীলঙ্কান।

৩৫ বছর বয়সী এই ক্রিকেটার জানিয়েছেন ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চান তিনি। লঙ্কান অধিনায়ক নিজের অবসর প্রসঙ্গে এএফপিকে বলেছেন, আমি ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চাই এবং এরপর আমি অবসরে যাবো।

এদিকে চলতি বছরের ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নিতে ঘরোয়া টুর্নামেন্টে নিজেকে প্রমাণ করতে হবে মালিঙ্গাকে। আর ঘরোয়া ক্রিকেটে খেলার কারণে আইপিএলের প্রথম ছয় ম্যাচে থাকতে পারছেন না মুম্বাই ইন্ডিয়ান্সের এই পেসার।

এরই মধ্যে অবশ্য বোর্ডের এই সিদ্ধান্তকে মেনে নিয়েছেন মালিঙ্গা। প্রাদেশিক ঘরোয়া টুর্নামেন্টে খেলে আইপিএলে যাওয়ার প্রসঙ্গে তিনি জানিয়েছেন, আমি আইপিএলে খেলার জন্য আনাপত্তি পত্র চেয়েছিলাম এবং তারা বলেছে ঠিক আছে কিন্তু বিশ্বকাপে যেতে চায় যেসব খেলোয়াড় তাদের প্রাদেশিক টুর্নামেন্ট খেলতে হবে।

উল্লেখ্য, শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত মোট ৩০টি টেস্টে ১০১টি উইকেট শিকার করেছেন মালিঙ্গা। অপরদিকে ওয়ানডেতে ৫.৩৩ ইকোনমিতে বোলিং করে ২১৮ ম্যাচে ৩২২টি উইকেট নিয়েছেন তিনি। টি-টোয়েন্টিতেও তাঁর বোলিং পরিসংখ্যান যথেষ্ট সমৃদ্ধ। মোট ৭২টি আন্তর্জাতিক ম্যাচে ৭.২৫ ইকোনমিতে ৯৭ উইকেট পেয়েছেন তিনি। আর মাত্র দুটি উইকেট পেলেই পাকিস্তানের শহীদ আফ্রিদিকে টপকে সর্বোচ্চ উইকেট শিকারি বোলারের তালিকায় শীর্ষে উঠে আসবেন মালিঙ্গা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here