অনেক দিন পর আন্তর্জাতিক ফুটবলে ফিরে পারফরম্যান্সে নজর কাড়তে পারলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ইউভেন্তুসের হয়ে ছন্দে থাকা এই ফরোয়ার্ড পেলেন না জালের দেখা। ইউরো ২০২০ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে গোলের দেখা পেল না পর্তুগালও।

লিসবনে শুক্রবার ‘বি’ গ্রুপের ম্যাচটিতে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করে পর্তুগাল। বেশ কিছু গোলের সুযোগ পেলেও প্রতিপক্ষের রক্ষণে ফাটল ধরাতে পারেনি ইউরোর বর্তমান চ্যাম্পিয়নরা।

গত বছর রাশিয়া বিশ্বকাপের পর থেকেই আন্তর্জাতিক ফুটবল থেকে বিশ্রামে ছিলেন রোনালদো। তবে এই সময়ে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের অভাব খুব একটা মিস করেনি পর্তুগাল। তাকে ছাড়াই নেশনস লিগে সেমি-ফাইনাল নিশ্চিত করে তারা।

ইউক্রেনের বিপক্ষে নিজেদের মাঠে বল দখল ও আক্রমণে অনেক এগিয়ে ছিল পর্তুগাল। গোলের উদ্দেশে অন্তত ১৮টি শট নিয়েও জালের দেখা পায়নি তারা। বিপরিতে ইউক্রেন নিয়েছে মাত্র দুটি শট।

ম্যাচের সপ্তদশ মিনিটে জালে জড়িয়েছিলেন পর্তুগালের মিডফিল্ডার রুবেন নেভেস। কিন্তু অফসাইডের বাঁশি বাজান রেফারি।

রোনালদোর অসাধারণ দুটি শট ঠেকিয়ে দেন অতিথি দলের গোলরক্ষক আন্দ্রি ইয়াদভ। ঠেকিয়ে দেন কাছ থেকে নেওয়া আন্দ্রেই সিলভার একটি শট।

ম্যাচের যোগ করা সময়ে একটি পেনাল্টি দাবি জানিয়েছিল পর্তুগালের খেলোয়াড়রা। ডি-বক্সে ফাউলের শিকার হয়েছিলেন পর্তুগালের বদলি ফরোয়ার্ড দাইয়েগো সসা। কিন্তু রেফারি সে দাবি আমলে নেননি।

লিসবনেই আগামী সোমবার পর্তুগাল গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে।

‘বি’ গ্রুপের অপর ম্যাচে লিথুয়ানিয়াকে ২-১ গোলে হারিয়েছে লুক্সেমবার্গ।

‘এ’ গ্রুপের ম্যাচে চেক রিপাবলিককে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। হ্যাটট্রিক করেছেন রাহিম স্টার্লিং। একটি গোল হ্যারি কেইনের; অপরটি আত্মঘাতী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here