দীর্ঘ বিরতির পর জাতীয় দলে ফেরাটা সুখকর হলো না ক্রিস্তিয়ানো রোনালদোর। তিন দিনের ব্যবধানে ইউরো ২০২০ বাছাইয়ের ম্যাচে আবারো হোঁচট খেল তার পর্তুগাল।

নিজেদের মাঠে সোমবার রাতে অধিকাংশ সময় বল নিজেদের দখলে রাখলেও সার্বিয়ার রক্ষণভাগের তেমন পরীক্ষা নিতে পারেনি পর্তুগাল। ‘বি’ গ্রুপের ম্যাচটি শেষ হয় ১-১ গোলের ড্রয়ে।

ম্যাচটিতে নৈপুণ্য দেখানোর সুযোগ পাননি রোনালদো। ম্যাচের প্রথমার্ধেই চোট পেয়ে মাঠ ছাড়েন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

ম্যাচ শুরুর সপ্তম মিনিটে এগিয়ে যায় সার্বিয়া। স্পটকিক থেকে গোলটি করেন অতিথি দলের অ্যাটাকিং মিডফিল্ডার দুসান তাদি। অতিথি দলের মিডফিল্ডার মিয়াত গাচিনোভিচকে ডি-বক্সে ধাক্কা দিয়ে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

বার বার গোলের সুযোগ তৈরি করেও জালের দেখা পাচ্ছিল না পর্তুগাল। এর মধ্যে অধিনায়ক রোনালদো চোট পেয়ে মাঠ ছাড়া হলে আক্রমণের মাত্রা কমে দলটির। ৪২তম মিনিটে গোলের দেখা পায় তারা।

অসাধারণ গোলটি করেন ডিফেন্সিভ মিডফিল্ডার দানিলো পেরেইরা। ডি-বক্সের অনেক বাইর থেকে লম্বা শটে গোলটি করেন তিনি। দ্বিতীয়ার্ধে সার্বিয়ার অতিরক্ষণধর্মী খেলার সামনে দ্বিতীয়ার্ধে আর কোনো গোলের দেখা পায়নি ফের্নান্দো সান্তোসের দল।

গ্রুপ পর্বে গত শুক্রবার পর্তুগাল তাদের প্রথম ম্যাচে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করে। দুই ম্যাচে ড্র করে দুই পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে তিন নম্বরে আছে ইউরোর বর্তমান চ্যাম্পিয়নরা।

দিনের অপর ম্যাচে লুক্সেমবার্গকে ২-১ গোলে হারানো ইউক্রেন ৪ পয়েন্ট নিয়ে আছে টেবিলের শীর্ষে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here