মহান স্বাধীনতা ও ৪৯তম জাতীয় দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদনের পর কিছু সময় তিনি সেখানে নিরবে দাঁড়িয়ে থাকেন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তিনি শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে প্রধানমন্ত্রী সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রথমে প্রধানমন্ত্রী এবং পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে তিনি স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন শেষে অন্যদের জন্য জাতীয় স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেয়া হয়।

আওয়ামী লীগ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপল‌ক্ষে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা আজ (মঙ্গলবার) দিনভর ব্যস্ত সময় কাটা‌বেন।

প্রধানমন্ত্রী আজ‌কের জাতীয় এই দিব‌সে ভোর ৫টা ৫৭ মি‌নি‌টে সূ‌র্যোদয়ক্ষ‌ণে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেছেন।

সকাল ৮টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে যোগদান কর‌েন। বি‌কেল ৪টায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট প্রকাশ ও ডাক অধিদফতরের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন কর‌বেন শেখ হা‌সিনা।

এছাড়া বিকেল ৪টা ৪৫ মিনিটে রাষ্ট্রপতি প্রদত্ত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে বঙ্গভবন যাবেন প্রধানমন্ত্রী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here