১৭৭ রানের লক্ষ্যকে একেবারে মামুলি বলা যায় না। তবে রাহুল-গেইল-আগারওয়ালদের নিয়ে গড়া পাঞ্জাবের টপ অর্ডার সেটাকে মামুলি বানিয়ে ছেড়েছে। চলতি মৌসুমে আইপিএলের নবম ম্যাচে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে ৮ উইকেটে হারিয়েছে রভিচন্দ্রন আশ্বিনের কিংস ইলেভেন পাঞ্জাব।

শনিবার মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে কুইন্টন ডি ককের ফিফটি এবং রোহিত ও হার্দিক পান্ডিয়ার দুটি ত্রিশোর্ধো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ৮ বল হাতে রেখে জয় নিশ্চিত করে প্রীতি জিনতার দল।

২৪ বলে ৪ ছক্কা ও ৩ চারে ৪০ রান করেন ক্রিস গেইল। চতুর্দশ ওভারে ইনিংসের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ২১ বলে ৪ বাউন্ডারি ও ২ ছয়ে ৪৩ রান করে আউট হন মায়াঙ্ক আগারওয়াল। দুটি উইকেটই নেন ক্রুনাল পান্ডিয়া। ওপেনার লোকেশ রাহুল অপরাজিত ছিলেন ৫৭ বলে ৭১ রান করে, ১০ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন ডেভিড মিলার।
ব্যাট হাতে মুম্বাইয়ের শুরুটাও ছিল দারুণ। ১৩তম ওভারে ডি কক যখন ৩৯ বলে ৬০ রান করে আউট হন হাতে তখনও তাদের সাত উইকেট। এমন শক্ত ভিতের উপর দাঁড়িয়েও আশানুরুপ সংগ্রহ গড়তে পারেনি দলটি। শেষ সাত ওভারে তারা তুলতে পারে ৫৬ রান।

তিন ম্যাচে পাঞ্জাবের এটি দ্বিতীয় জয়। সমান ম্যাচে দ্বিতীয় হার মুম্বাইয়ের।

সংক্ষিপ্ত স্কোর

মুম্বাই : ২০ ওভারে ১৭৬/৭ (রোহিত ৩২, ডি কক ৬০, যুবরাজ ১৮, হার্দিক ৩১; শামি ২/৪২, বিজন ২/৪০, আশ্বিন ২/২৫)।
পাঞ্জাব : ১৮.৪ ওভারে ১৭৭/২ (রাহুল ৭১*, গেইল ৪০, আগারওয়াল ৪৩, মিলার ১৫*; ক্রুনাল ২/৪৩)।
ফল : কিংস ইলেভেন পাঞ্জাব ৮ উইকেটে জয়ী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here