পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে দেশের ২২ জেলার ১০৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ ধাপে ছয় উপজেলায় ইভিএমে ভোট হচ্ছে। এগুলো হলো- বাগেরহাট সদর, ফেনী সদর, মুন্সীগঞ্জ সদর, ময়মনসিংহ সদর ও পটুয়াখালী সদর।

চতুর্থ ধাপে বিনা ভোটে নির্বাচিত হয়েছেন ৮৮ জন; এর মধ্যে চেয়ারম্যান ৩৯ জন, ভাইস চেয়ারম্যান ২২ জন ও ২৭ জন নারী ভাইস চেয়ারম্যান রয়েছেন। পঞ্চম ধাপে ভোট হবে আগামী ১৮ জুন।

নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান জানান, নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, কোস্টগার্ড ও ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। ঝুঁকিপূর্ণ চিহ্নিত উপজেলাগুলোতে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

এ ধাপে ২২ জেলার ১০৭টি উপজেলায় লড়ছেন ১ হাজার ২৯০ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৫১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৩৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪০৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলাগুলোতে মোট ভোটার ২ কোটি ৫৫ লাখ ৪০ হাজার ৭০৪ জন; ভোটকেন্দ্র ৯ হাজার ৭৪০টি ও ভোটকক্ষের সংখ্যা ৬৩ হাজার ৬৯৬টি।

যেসব উপজেলায় ভোট

ঢাকা বিভাগের মুন্সীগঞ্জের সদর, সিরাজদীখান, লৌহজং, শ্রীনগর, টঙ্গিবাড়ী, গজারিয়া; নারায়ণগঞ্জের আড়াইহাজার, সোনারগাঁ, রূপগঞ্জ; ঢাকার ধামরাই, দোহার, নবাবগঞ্জ; টাঙ্গাইলের সদর, ধনবাড়ী, মধুপুর, মির্জাপুর, দেলদুয়ার, নাগরপুর, ঘাটাইল, ভূঞাপুর, কালিহাতী, গোপালপুর, বাসাইল ও সখীপুর।

চট্টগ্রাম বিভাগের কুমিল্লার তিতাস, চান্দিনা, মুরাদনগর, বুড়িচং, ব্রাহ্মণপাড়া, মেঘনা ও হোমনা; নোয়াখালীর বেগমগঞ্জ, সেনবাগ, সোনাইমুড়ী, সুবর্ণচর, চাটখিল; ব্রাহ্মণবাড়িয়ার সদর, সরাইল, আখাউড়া, আশুগঞ্জ, নাসিরনগর ও নবীনগর; ফেনীর সদর, ফুলগাজী, সোনাগাজী ও দাগনভূঁঞা।

রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল, শিবগঞ্জ এবং রংপুর বিভাগের রংপুরের মিঠাপুকুর।

খুলনা বিভাগের যশোরের সদর, বাঘারপাড়া, ঝিকরগাছা, চৌগাছা, অভয়নগর, মনিরামপুর, কেশবপুর; খুলনার দীঘলিয়া, কয়রা, দাকোপ, পাইকগাছা, রূপসা, তেরখাদা, ফুলতলা, বটিয়াঘাটা; বাগেরহাটের সদর, মোংলা, মোরেলগঞ্জ, চিতলমারী, কচুয়া, রামপাল, ফকিরহাট, মোল্লাহাট ও শরণখোলা।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহের সদর, হালুয়াঘাট, ধোবাউড়া, ফুলপুর, ঈশ্বরগঞ্জ, ফুলবাড়িয়া, গৌরীপুর, নান্দাইল, মুক্তাগাছা ও ভালুকা।

বরিশাল বিভাগের পটুয়াখালীর সদর, দশমিনা, গলাচিপা, কলাপাড়া, মির্জাগঞ্জ, দুমকি, বাউফল; ভোলার দৌলতখান, তজুমদ্দিন, লালমোহন; বরগুনার সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা; পিরোজপুরের সদর, ইন্দুরকানী, কাউখালী, ভাণ্ডারিয়া, নেছারাবাদ ও নাজিরপুর।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here