আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে চলছে চোটের মিছিল, যেখানে নতুন করে নাম লিখিয়েছেন টাইগারদের তরুণ পেসার মোস্তাফিজুর রহমান। ডিপিএলে আজ মাঠে নামার আগে অনুশীলনের পাওয়া গোড়ালির চোট মুস্তাফিজকে ছিটকে দিয়েছে অন্তত দুই সপ্তাহের জন্য। এতে দ্রুত সুস্থ হয়ে উঠলেও আগামী ২২ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের জন্য দলের কন্ডিশনিং ক্যাম্পের শুরু থেকে থাকা হচ্ছে না এই কাটার স্পেশালিস্টের।

আজ (১১ এপ্রিল) মোস্তাফিজের খেলার কথা ছিলো ঢাকা লিগে তার দল শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে খেলাঘর সমাজ কল্যাণের বিপক্ষে ম্যাচে। বিশ্বকাপের আগে জাতীয় দলের বেশিরভাগ খেলোয়াড়ই নিজেদের ঝালিয়ে নিতে খেলছেন চলমান ঢাকা লিগে। কিন্তু আজ ম্যাচ শুরু হওয়ার আগেই জানা যায় মাঠে নামছেন না মোস্তাফিজ। পেয়েছেন বাম পায়ের গোড়ালিতে চোট।

বাঁহাতি এই পেসারের চোটের সবশেষ অবস্থা জানাতে যেয়ে বিসিবির প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশিষ চৌধুরী সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘মোস্তাফিজ গতকাল অনুশীলনের সময় ওর বাম পায়ের গোড়ালিতে আঘাত পায়। প্রাথমিকভাবে আমরা ওর প্রাথমিক চিকিৎসা সম্পন্ন করি। আজ একটা স্ক্যান করা হয়, রিপোর্ট তেমন খারাপ কিছু ধরা পড়েনি। যেহেতু সামনে আমাদের অনেক লম্বা একটা সফর আছে, আপাতত ওকে দুই সপ্তাহের রিভিউ-এ রেখেছি। পরবর্তী দুই সপ্তাহের জন্য বিশ্রাম করবে, পরবর্তীতে আমরা ওকে আবার রিভিউ করবো।’

ইনজুরিতে পড়া মোস্তাফিজের বিশ্বকাপ ক্যাম্পে থাকতে পারবেন কীনা জানতে চাওয়া হলে দেবাশিষ বলেন, ‘যখন ন্যাশনাল টিমের ক্যাম্প হবে তখন মুস্তাফিজ অনুশীলন প্রক্রিয়ার মধ্যেই থাকবে। শুরুতে হয়তো স্কিল ট্রেনিংয়ে অংশগ্রহণ করতে পারবে না, তবে সময় গাড়ানোর সাথে সাথে আমরা ওকে আবার রিভিউ করবো। পরে আমরা যদি দেখি যে সে স্কিল ট্রেনিং করার মত তখন পরবর্তী পদক্ষেপ নিবো।’

এমন ইনজুরিতে মাঠে ফিরতে ঠিক কতদিন সময় লাগতে পারে তা নির্দিষ্ট করেননি বিসিবি চিকিৎসক, ‘পূর্ব অভিজ্ঞতা বলতে এই বিষয়ে প্রেডিকশন করা খুব কঠিন। সপ্তাহ-সপ্তাহ ধরে আগানোটাই ভালো, সেকারণেই আমরা দু সপ্তাহের জন্য প্ল্যান করছি। এরপর আবার রিভিউ করবো’।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here