কনুইয়ের ইনজুরি নিয়ে ভাবতে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট দলের পেস অলরাউন্ডার মোহাম্মাদ সাইফউদ্দিন। তিনি ইনজুরি লুকিয়ে চলমান ঢাকা লিগে খেলছেন বলে সম্প্রতি খবর প্রকাশিত হয়।

শুক্রবার সাংবাদিকদের সাথে আলাপকালে সাইফউদ্দিন বলেন, ‘বিশ্বকাপ বেশি দূরে নেই। আমি নিজেকে খেলায় রাখতে চাই। উদ্বেগের কিছু নেই (ইনজুরি নিয়ে)।

কয়েকটি মিডিয়ায় খবর প্রকাশিত হয় যে, এ পেস অলরাউন্ডার কিছুদিন ধরে কনুইয়ের ইনজুরিতে ভুগছেন। প্রতিবেদনে বলা হয়, এই ইনজুরি নিয়ে খেললে ভবিষ্যতে তাকে আরও ভুগতে হতে পারে।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদনী নান্নু গত ১০ এপ্রিল সাংবাদিকদের জানান, প্রতিযোগিতামূলক ক্রিকেটে সাইফউদ্দিনকে না খেলানোর মতো কোনো পরামর্শ তারা জাতীয় দলের ফিজিওর কাছ থেকে পাননি।

তিনি বলেন, ‘আমরা দেখেছি, কিছু মিডিয়ার খবরে বলা হয়েছে সাইফউদ্দিন ইনজুরি নিয়ে খেলছে। কিন্তু আমরা জাতীয় দলের ফিজিওর কাছ থেকে এ ধরনের কোনো রিপোর্ট পাইনি। তাই ঢাকা লিগে তার অংশগ্রহণে আমাদের কোনো সমস্যা নেই।’

এদিকে সাইফউদ্দিন জানিয়েছেন, তিনি শতভাগ ফিট নন। খেলার সময় কিছুটা শারীরিক সমস্যার সম্মুখীন হচ্ছেন।

তিনি সাংবাদিকদের বলেন, ‘সব পেস বোলারই ইনজুরির ঝুঁকিতে থাকেন। এটা মাথায় রেখেই আমাদের খেলতে হয়। সত্যি কথা বলতে আমি শতভাগ ফিট নই কিন্তু খেলতে পারছি। যদি আমি না খেলতে পারি তাহলে টিম ম্যানেজম্যান্টকে জানাবো। একজন পেশাদার খেলোয়াড় হিসেবে যতক্ষণ ফিট থাকবো ততক্ষণ আমাকে খেলা চালিয়ে যেতে হবে।’

এই পেস অলরাউন্ডার বলেন, ‘বয়সভিত্তিক ক্রিকেটে আমার কোচ আমাকে সব সময়ই বলতেন, যদি তুমি ইনজুরি নিয়ে বেশি ভাবো তাহলে এটা তোমার খেলাকে ধ্বংস করে দেবে। তাই আমি সব সময় ইনজুরির চিন্তা বাদ দিয়ে খেলার চেষ্টা করি।’

ঢাকা লিগে এখন পর্যন্ত ৮ ম্যাচে সাইফউদ্দিন ১২ উইকেট শিকার করেছেন। পাশাপাশি ব্যাট হাতে ৩টি অর্ধশতকে করেছেন ১৮২ রান। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ১০টি ওয়ানডে এবং ৯টি টি২০ ম্যাচ খেলেছেন এ অলরাউন্ডার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here