আন্তর্জাতিক ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে মাত্র আটটি ওয়ানডে, ছয়টি টেস্ট ও একটি টি-টুয়েন্টি ম্যাচ খেলা ফ্লয়েড রেইফারকে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য উইন্ডিজ দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। বিশ্বকাপের মাত্র মাস দেড়েক আগে নতুন কোচ ঘোষণা করল ওয়েস্ট উইন্ডিজ ক্রিকেট বোর্ড। বাংলাদেশের সাবেক কোচ রিচার্ড পাইবাসের বদলে নিজ দেশের সাবেক অধিনায়ক রেইফার জেসন হোল্ডারদের দায়িত্ব পালন করবেন।

তবে এখনই রেইফারকে চূড়ান্ত করেনি বোর্ড। বরং অন্তর্বর্তীকালীন সময়ের জন্য তাকে দায়িত্ব দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের নব নির্বাচিত সভাপতি রিকি স্কেরিট।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ক্যারিবিয়ান ক্রিকেটারদের নতুন অভিভাবক নিশ্চিত করেন স্কেরিট। রেইফারকে দায়িত্ব দেওয়ার পর স্কেরিট বলেন, ‘আমরা আত্মবিশ্বাসী যে, নতুন কোচের অধীনে দল ভালো করবে। অনেক চিন্তা ভাবনা করেই আমরা তাকে (রেইফার) দলের দায়িত্ব দিয়েছি।’

৪৬ বছর বয়সী এই সাবেক উইন্ডিজ ব্যাটসম্যান দায়িত্ব পাওয়ার পর বলেন, ‘এটি সত্যিই অসাধারণ এবং খুশির যে, দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছি। আমার এখন নতুন করে শুরু করব এবং সামনের দিকে ক্রিকেট বিশ্ব নতুন উইন্ডিজ দল দেখবে।’

প্রসঙ্গত, আগের কোচ রিচার্ড পাইবাসের স্থলাভিষিক্ত করা হয় রেইফারকে। চলতি বছর জানুয়ারি মাসে পাইবাসকে ছয় মাসের জন্য প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়। বিশ্বকাপ ক্রিকেট পর্যন্ত পাইবাসের প্রধান কোচের দায়িত্ব পালনের কথা থাকলেও মাত্র তিন মাস দায়িত্ব পালনের পর পাইবাসকে উইন্ডিজ হাই পারফরম্যান্স দলের পরিচালকের দায়িত্ব দেয় ক্রিকেট বোর্ড।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here