বারবাডোসে জন্ম নেওয়া ক্যারিবিয়ান ক্রিকেটার জফরা আর্চারের ইংল্যান্ডের বিশ্বকাপ দলে অন্তর্ভূক্তি নিয়ে কম আলোচনা হয়নি! কিন্তু শেষ মুহূর্তে ইংলিশ নির্বাচকরা বিশ্বকাপের প্রাথমিক দলেও জায়গা দেননি এই আলোচিত ক্রিকেটারকে। তবে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়া আর্চারের রয়েছে নিজেকে প্রমাণ করে বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়ার সুযোগ। আর এমন পরিস্থিতিতে সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন বলছেন জফরাকে বিশ্বকাপ স্কোয়াডে না দেখলে নগ্ন হবেন তিনি।

জফরা আর্চারকে বিশ্বকাপ স্কোয়াডে দেখা নিয়ে ইংলিশ ক্রিকেটে আলোচনার ঝড় উঠেছে বেশ কমাস আগে থেকেই। নির্বাচক আর ইংলিশ বোর্ডের বিশ্বকাপ ভাবনায় বেশ ভালোভাবেই ছিলেন আর্চার। তাকে বিশ্বকাপ দলে জায়গা দিতে ইংলিশ বোর্ড কমিয়ে এনেছিলো ইংল্যান্ডে জন্ম না নেওয়াদের ইংল্যান্ডে বসবাসে সময়সীমাও।

সাবেক ইংলিশ তারকা নাসের হুসেইন থেকে শুরু করে বেশিরভাগ সাবেকরাই চেয়েছিলেন বিশ্বকাপ দলে আর্চারের অন্তর্ভূক্তি। কিন্তু বোর্ড এত সব আয়োজনের পরেও আগেই জানিয়েছে জফরাকে সরাসরি বিশ্বকাপ দলে জায়গা দেওয়ার আগে পাকিস্তান সিরিজে নিবেন পরখ করে।

আর নিজেদের ভাবনার জায়গায় অটল থেকে জফরাকে বিশ্বকাপের প্রাথমকি স্কোয়াড নয় জায়গা দিয়েছেন পাকিস্তানের বিপক্ষে সিরিজে। তবে নির্বাচকরা এখনই বেশ ভালোভাবেই বলেছেন পাকিস্তান সিরিজের পারফর্মের উপর এখনও নির্ভর করছে আর্চারের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার।

কিন্তু সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন আর্চার ইস্যুতে তৈরি করেছেন নতুন বিতর্ক। টুইটারে করা আর্চারকে নিয়ে তার পোস্টের পর অনেকে করছেন রসিকতাও। তিনি লিখেন, “ আর্চার দুনিয়ার যেকোন দলেই থাকার যোগ্যতা রাখে। আমি নিশ্চিত আর্চার বিশ্বকাপ দলে থাকবে নতুবা আমি নগ্ন হব।”

২৪ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার তার অসাধারণ পারফর্ম দিয়ে দাপিয়ে বেড়াচ্ছেন পুরো ক্রিকেট দুনিয়া, কাউন্টির দল সাসেক্সের হয়ে খেলা আর্চার খেলছেন চলমান আইপিএলে দিল্লী ক্যাপিটালের হয়ে।

আর্চারকে নিয়ে মাইকেল ভনের টুইটারের পর তার ভক্ত ফলোয়াররা জানাচ্ছেন ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া। কেউ কেউতো মজা করে এমনও লিখেছেন অন্তত ভনকে নগ্ন হওয়া থেকে বাঁচাতে হলেও আর্চারকে দলে রাখা হোক।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here