সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দুই গরিলার সঙ্গে এক যুবকের সেলফি বেশ ভাইরাল হয়েছে। এটি ইতিমধ্যে সারা বিশ্বে ব্যাপক সাড়া জাগিয়েছে।

মঙ্গলবার সেলফিটি ফেসবুকে পোস্ট করা হয়। এতে ক্যাপশন জুড়ে দেয়া হয়-‘অফিসে অন্যরকম একটা দিন’। এখন পর্যন্ত ১৪ হাজার বারের বেশি শেয়ার হয়েছে ছবিটি।

সেলফিটিতে দেখা গেছে, কোনো এক ইকো পার্কে দুই গরিলার সঙ্গে সেলফি তুলছেন এক আফ্রিকান যুবক। দূরে আরেক ব্যক্তি দাঁড়িয়ে আছেন। সেলফিটির যে বিষয় নেট জগতে আর্কষণ করেছে, তাহলো মানুষের সঙ্গে ওই দুই গরিলার অসাধারণ পোজ। সেলফির জন্য গরিলা দুটির পোজ মানুষের পোজকেও হার মানিয়েছে।

অনেকেই সেলফিটি প্রথম দেখে বিশ্বাসই করতে চাইছেন না যে এগুলো গরিলা। কেউ কেউ বলছে মানুষই গরিলার বেশ ধারণ করেছে। যে কারণে তাদের আচরণ এমন মানুষের মতন। আর সেলফি তুলতে মুন্সিয়ানা দেখিয়েছেন।

জানা গেছে, মানুষ নয় পেছনের ওগুলো গরিলাই। আর্ন্তজাতিক সংবাদমাধ্যমগুলোতে প্রকাশ, সেলফিটি আফ্রিকার গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর ভিরুঙ্গা ন্যাশনাল পার্কে তোলা হয়েছে। এটি তুলছেন পশুশিকার ঠেকাতে গঠিত একজন সৈনিক।

ছবিটি প্রসঙ্গে পার্কটির ওয়েবসাইটে বলা হয়েছে, সেলফি তোলা গরিলা দুটির প্রতিটির ওজন ৪০০ পাউন্ড (সাড়ে চার মণ) পর্যন্ত হতে পারে।

বিপজ্জনক সেলফি তোলা প্রসঙ্গে ওয়েবসাইটটি জানিয়েছে, স্থানীয় পুরুষ ও নারীদের বাছাই করে টানা ৬ মাস ব্যাপক প্রশিক্ষণের মধ্য দিয়ে পশুশিকার ঠেকানোর জন্য সৈনিক তৈরি করা হয়ে থাকে। এসব পশুদের সঙ্গে তারা নিজেদের বেশ মানিয়ে নিয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here