দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) আয়োজিত মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জ (নারী আইপিএলের প্রাথমিক ধাপ)।

গেল বছর এই টুর্নামেন্টে দুটি দল খেললেও এবার হয়েছে তিনটি। তৃতীয় দলটি হচ্ছে টিম ভেলোসিটি। আর এই দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। তাদের কোচ হিসেবে আছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের এক সময়ের কোচ মমতা মাবেন।

ভেলোসিটিকে নেতৃত্ব দিবেন মিতালি রাজ। এই দলে আরো আছেন নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কের, ইংল্যান্ডের ডানিয়েলে ওয়াট এবং ওয়েস্ট ইন্ডিজের হায়েলি ম্যাথিউস। ভেলোসিটিতে যোগ দিতে ২ মে দেশ ছাড়বেন জাহানারা আলম।

ভারতের জয়পুরে ৬ থেকে ১১ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে তিন দলের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। সিঙ্গেল রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। সেরা দুটি দল ফাইনাল খেলবে।

৬ মে উদ্বোধনী দিনে মুখোমুখি হবে সুপারনোভা ও ট্রেইলব্লেজার্স। ৮ মে ট্রেইলব্লেজার্সের প্রতিপক্ষ জাহানারাদের ভেলোসিটি। আর ৯ মে ভেলোসিটি লড়বে সুপারনোভার বিপক্ষে। ১১ মে হবে ফাইনাল। সবগুলো ম্যাচ স্টার স্পোর্টস নেকওয়ার্ক সরাসরি সম্প্রচার করবে।

এবারের এই টি-টোয়েন্টি চ্যালেঞ্জের দলগুলো গঠন করা হয়েছে ভারতের বর্তমান তারকা ও ভবিষ্যত তারকা নারী ক্রিকেটারদের নিয়ে। তাদের সঙ্গে বিশ্বের সেরা সেরা কিছু খেলোয়াড়দের যুক্ত করা হয়েছে।

এই টি-টোয়েন্টি টুর্নামেন্টকে এক সময় নারী আইপিএলে রূপ দেওয়া হবে। সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে বিসিসিআই।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here