‘গেম চেঞ্জার’ প্রকাশের পর থেকে চমকপ্রদ সব তথ্য জানা যাচ্ছে শহীদ আফ্রিদিকে নিয়ে। জানা গেছে তার বয়েস নিয়ে লুকোচুরির কথা।

এবার জানা গেলো প্রথম সেঞ্চুরি হাঁকানোর পেছনের রহস্যটাও! আফ্রিদি তার বইতে লিখেছেন শচীন টেন্ডুলকারের ব্যাট দিয়েই ৩৭ বলের সেই দ্রুততম সেঞ্চুরিটি হাঁকিয়েছেন তিনি!

প্রশ্ন থাকতেই পারে এই ব্যাট তখন কীভাবে হস্তগত হয়েছে তার কাছে? আত্মজীবনীতে আফ্রিদি জানিয়েছেন, শচীন তার সেরা ব্যাটটি দিয়েছিলেন ওয়াকার ইউনুসকে। এর পেছনে উদ্দেশ্য ছিলো ব্যাটের হুবহু আরেকটি রেপ্লিকা বানানো। আর তা সম্ভব হতো পাকিস্তানের ক্রীড়া সরঞ্জাম বানানোর জন্য বিখ্যাত শহর শিয়ালকোটে নিয়ে গেলে। কিন্তু ওয়াকার ওই ব্যাট দিয়ে এরপর কী করেছিলেন?

আফ্রিদি তার বইতে লিখেছেন, ‘কল্পনা করে দেখুন শিয়ালকোটে ব্যাটটা নেওয়ার আগে ওয়াকার কী করেছিলো? সে আমাকে ব্যাটটা দিয়েছিলো ব্যাটিংয়ে নামার আগে। তাতে নাইরোবিতে হওয়া শহীদ আফ্রিদির সেঞ্চুরিটি এসেছিলো শচীনের সেরা ব্যাটটি দিয়েই।’

৪০ বলে আফ্রিদির করা ১০২ রানের ইনিংসে ছিলো ১১টি ছয় ও ৬টি চার। ম্যাচটি তার ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচ হলেও প্রথমবার ব্যাটিং করতে নেমেছিলেন সেই ম্যাচে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here