জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। লন্ডনে অনুষ্ঠিত আন্তর্জাতিক নৃত্য উৎসবে অংশ নিয়ে দেশে ফিরেছেন গেল ২৮ এপ্রিল।

জানা গেছে, পূর্ব লন্ডনের রিচমিক্স সেন্টারে শুরু হয় দুই দিনব্যাপী আন্তর্জাতিক নৃত্য উৎসব। অনুষ্ঠানের শুরুতে একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশের প্রয়াত নৃত্যগুরু রাহিজা খানম ঝুনুর স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন করে তার প্রতিকৃতি উন্মোচন করা হয়।

আন্তর্জাতিক নৃত্য উৎসবের দ্বিতীয় দিনে রবীন্দ্রনাথ ঠাকুরের তিন কন্যা শ্যামা, চণ্ডালিকা ও চিত্রাঙ্গদা অবলম্বনে নৃত্যনাট্য পরিবেশন করেন সাদিয়া ইসলাম মৌ, তান্না খান, ফারজানা চৌধুরী বেবি, আমিরুল মনি, রোজমেরি মিতু রিবেইরো, সোহেল আহমেদ ও সোনিয়া সুলতানা।

দুই দিনব্যাপী এ নৃত্য উৎসবের গ্রন্থনা, পরিচালনা ও উপস্থাপনায় ছিলেন কবি ও নাট্যপরিচালক টিএম আহমেদ কায়সার। আন্তর্জাতিক নৃত্য উৎসবে যোগ দেয়ার জন্য নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ, ফারহানা খান তান্না ও ফারহানা চৌধুরী বেবিকে গত ৩০ এপ্রিল লিডস সিটি কাউন্সিল এবং সাদিয়া ইসলাম মৌকে গত ১লা মে বার্কিং অ্যান্ড ড্যাগেনহাম কাউন্সিল নাগরিক সংবর্ধনা প্রদান করে।

লন্ডন বার অব বার্কিং অ্যান্ড ড্যাগেনহাম কাউন্সিলের সংবর্ধনায় মৌয়ের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মেয়র কাউন্সিলর সনচিয়া এলেসিয়া ও কাউন্সিলর ফয়জুর রহমান।

পরপর দুটি অনুষ্ঠানে সংবর্ধিত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, এটা আমার জন্য সত্যিই অনকে আনন্দের বিষয়। কারণ লন্ডনে পরপর দুটি অনুষ্ঠানে আমাকে সংবর্ধিত করা হয়েছে। দেশের বাইরে নৃত্যের জন্য এই সম্মাননা অর্জন অনেক সাফল্যের, আনন্দের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here