বয়স ৩৯। সে হিসেবে এবারই ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলবেন ক্রিস গেইল। ব্যাপারটি আগেই নিশ্চিত করেছেন তিনি। স্বাভাবিকভাবেই ইংল্যান্ড বিশ্বকাপটা মনের মতো করে রাঙাতে চান এ বাঁহাতি। ঠিক তার আগেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড এ বাঁহাতি কাঁধে তুলে দিল নতুন দায়িত্ব। যা পেয়ে দারুণ খুশি গেইল।

আসন্ন বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সহ:অধিনায়কের দায়িত্ব পেয়েছেন গেইল। বড় মঞ্চে দেশের জার্সিতে এমন সম্মাননা পেয়ে দারুণ খুশি তিনি, ‘যে কোনো ফরমেটে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করতে পারা সম্মানের। আর এই বিশ্বকাপ তো আমার জন্য স্পেশাল। একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে অধিনায়ক এবং দলের প্রতিটি সদস্যকে সমর্থন দেয়া আমার দায়িত্বের মধ্যে পড়ে।’

ইন্ডিজের জার্সিতে এখন পর্যন্ত ওয়েস্ট ২৮৯ ওয়ানডেতে খেলেছেন গেইল। ২৫ সেঞ্চুরি আর ৫১ হাফসেঞ্চুরিতে ১০১৫১ রান করেছেন তিনি। গড় তার ৩৮.১৬। সর্বোচ্চ সংগ্রহ ২১৫ রান।

বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ ব্যস্ত সময় পার করছে আয়ারল্যান্ডে। যেখানে বাংলাদেশ ও আইরিশদের বিপক্ষে ত্রি-দেশীয় সিরিজ খেলছে দলটি। কিন্তু সেখানে খেলছেন না ক্রিস গেইল। তবে এ বাঁহাতি ঠিকই মাতাচ্ছেন আইপিএল। এখন পর্যন্ত ভারতের এ লিগে ১৩ ম্যাচে ৪০.৮৩ গড়ে ৪ হাফসেঞ্চুরিতে ৪৯০ রান করেছেন তিনি। সর্বোচ্চ সংগ্রহ তার ৯৯। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপেও ব্যাট হাতে এ ধারাবাহিকতা ধরে রাখতে চান এ ব্যাটিং দানব।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here