রমজানে বাজার নিয়ন্ত্রণে সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। রাজধানীর কারওয়ান বাজারে দোকান মালিক সমিতির আয়োজনে ‘মিতব্যায়ী হয়ে পণ্য ক্রয় ক্যাম্পেইন’ অনুষ্ঠানে এসব বলেন তিনি।

বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতি যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী, পণ্য আনা নেয়ায় কারা চাঁদাবাজি করে তা সাহস করে সরকারকে জানানোর আহ্বান জানান।

মন্ত্রী বলেন, চাঁদাবাজির অজুহাতে দাম বাড়ানো যাবে না। দাম নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চান তিনি। সংযমের মাসে নিত্যপণ্যের দাম বাড়ানোর সংস্কৃতি থেকে বের হওয়ার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

পাঁচ সদস্যের একটি পরিবারের দুইদিনের ইফতারে যে পরিমাণ কাঁচাবাজার লাগে তা পাওয়া যাবে মাত্র ১৫০ টাকায়। রাজধানীর কারওয়ান বাজারের কাঁচাবাজারে একটি প্যাকেজের আওতায় মিলবে এসব পণ্য।

প্যাকেজটিতে থাকবে আধা কেজি করে শশা, টমেটো, গাজর, বেগুন, এক কেজি করে আলু ও পেঁয়াজ, ৩০০ গ্রাম কাঁচামরিচ ও চারটি লেবু। এই প্যাকেজে বিক্রেতার লাভ থাকবে ১৫ টাকা।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী ১৫০ টাকা দিয়ে প্যাকেজ কিনে এর বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, এই পরিমাণ কাঁচাবাজার একটি পাঁচ সদস্যের পরিবার অনায়াসে দুইদিন চালিয়ে নিতে পারবেন। তিনি বলেন, ‘শুধু কারওয়ান বাজার নয়, সিটি করপোরেশনের ৪৩ টি মার্কেটেও এভাবে সবজি বিক্রি করা যেতে পারে। ৪৩ টি মার্কেটে কিভাবে এ ধরণের পণ্য বিক্রি করতে পারি তা নিয়ে আমি আলোচনা করবো। রমজান মাসজুড়ে আশা করি এই উদ্যোগ অব্যাহত থাকবে।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here