বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে গেলেন জাই রিচার্ডসন। কাঁধের ইনজুরি থেকে সেরে না ওঠায় তাকে বাদ দিতে বাধ্য হল ক্রিকেট অস্ট্রেলিয়া- সিএ। অজি এ পেসারের পরিবর্তে দলে নেয়া হয়েছে আরেক পেসার কেন রিচার্ডসন। এক রিচার্ডসনের পরিবর্তে আরেক রিচার্ডসের খেলার বিষয়টি বুধবার নিশ্চিত করে সিএ।

আগে থেকে ইনজুরি থাকলেও সুস্থ হওয়ার আশায় জাইকে দলে রেখেছিল অস্ট্রেলিয়া। কিন্তু মঙ্গলবার পাওয়া সর্বশেষ পরীক্ষা-নিরীক্ষায় দেখা যায়, বিশ্বকাপের আগে পুরোপুরি ফিট হতে পারবে না তিনি।

জাই রিচার্ডসনের জায়গায় বিকল্প হিসেবে অনেকেই জস হ্যাজেলউডকে দেখছিলেন। গত জানুয়ারি থেকে ইনজুরির কারণে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে থাকায় তাকে উপেক্ষা করে কেন রিচার্ডসনকে দলে নিলেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা।

হ্যাজেলউডকে বিশ্বকাপের চেয়ে আগস্টে শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজেই বেশি করে চাইছে দল। বিশ্বকাপ দল ঘোষণার সময় এমন কথাই জানিয়েছিলেন সিএ’র প্রধান নির্বাচক ট্রেভর হন্স।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার মতো বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল সাউথ আফ্রিকাও। আঙুলের চোটে শেষ হয়ে গেছে দলের পেসার এনরিখ নর্তজের বিশ্বকাপ স্বপ্ন। বুড়ো আঙুলে চিঁড় ধরায় বিশ্বকাপের আগে তার সেরে ওঠার কোনো সম্ভাবনা নেই। তাই নর্তজের বদলে ডাক পেয়েছেন অলরাউন্ডার ক্রিস মরিস।

কিছুদিন আগেই চোট থেকে সেরে ওঠার পর অভিষেক হয়েছিল নর্তজের। এরপর জায়গা পেয়ে যান বিশ্বকাপ দলেও। কিন্তু সেই স্বপ্নযাত্রা শুরু হওয়ার আগেই ভেঙে গেল। প্রোটিয়াদের হয়ে নেটে অনুশীলনের সময় আঙুলে চোট পান তিনি। চোট থেকে সেরে উঠতে ছয় থেকে আট সপ্তাহের মতো লাগতে পারে বলে জানিয়েছে প্রোটিয়া বোর্ড।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here