বার্সেলোনাকে বিদায় করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল। দলের এমন সাফল্য এখনও বিশ্বাস করতে পারছেন না অল রেড কোচ ইয়ুর্গেন ক্লপ।

হবেই বা কেন? যেখানে বার্সার মাঠে গিয়ে ৩-০ গোলে হেরে বাড়ি ফিরে আতঙ্কে ছিল অলরেডরা। কীভাবে শক্তিশালী বার্সাকে মোকাবেলা করবে দ্বিতীয় লেগে এই নিয়ে নানান অঙ্ক এঁকেছেন। জিততে হলে কাতালানদের হারাতে হবে ০-৪ গোলের ব্যবধানে। যা জায়ান্টদের বিপক্ষে প্রায় অসম্ভব! কিন্তু তা সম্ভব করে দেখিয়েছেন লিভারপুলের খেলোয়াড়রা।

মঙ্গলবার রাতে ০-৪ ব্যবধানে মেসি-সুয়ারেজদের হারিয়ে ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে তারা। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে হারিয়ে ইতিহাস গড়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে পা রেখেছে লিভারপুল। ২টি করে গোল করেছেন ডিভোক ওরিগি ও জর্জিয়ানো উইনালডাম।

এমন অসম্ভব সাফল্য বিশ্বাস না হওয়ারই কথা লিভারপুল কোচের। ম্যাচ শেষে বিটি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে অল রেডদের কোচ বলেন, ‘ম্যাচের আগে আমি খেলোয়াড়দের বলেছিলাম, এই ম্যাচে জয় প্রায় অসম্ভব (ঘুরে দাঁড়ানো) কিন্তু তোমরা চাইলে তা সম্ভব। ম্যাচের ফলাফল যা হয়েছে তা বিশ্বাস করার মতো নয়।’

লিভারপুর কোচ ক্লপ আরও বলেন, ‘পুরো ম্যাচটি আমাদের জন্য ছিল কঠিন। আমরা বিশ্বের সেরা ক্লাবের বিপক্ষে খেলেছি যেখানে তাদের হারানো অসম্ভব ছিল। কিন্তু আমাদের ছেলেরা কীভাবে জিতেছে আমি সত্যিই জানি না। আসলেই অবিশ্বাস্য।’

এই প্রতিযোগিতায় গেল মৌসুমে লিভারপুল রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া করেছিল। এবার রিয়াল মাদ্রিদ নেই। নেই রোনালদোর জুভেন্তাসও। শেষ শক্তিশালী দল মেসির বার্সাকেও বিদায় করল তারা। তাই লিভারপুলের সুযোগ রয়েছে এবার শিরোপা নিজেদের ঘরের নেওয়ার। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে আয়াক্স আমস্টারডাম কিংবা টটেনহ্যাম হটস্পার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here