আরিফিন শুভ অভিনীত রঞ্জন ঘোষের ‘আহা রে’ পছন্দ করেছেন কলকাতার দর্শক। সিনেমাটি হলে রয়েছে টানা ৭৫ দিনেরও বেশি। আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে জানায়, এই সাফল্যের ধারাবাহিকতায় হতে যাচ্ছে সিক্যুয়েল।

‘আহা রে’তে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। তিনি ও পরিচালক মিলে পরিকল্পনা করছেন ‘আহা রে টু’ নিয়ে আসার।

এ ছাড়া সিক্যুয়েলের জন্য বিভিন্ন মহল থেকে অনুরোধ এসেছে বলেও জানালেন পরিচালক। ছবির মূল কাস্টিং সে ক্ষেত্রে এক থাকবে বলেই খবর। আগের মতো থাকছেন ঋতুপর্ণা, শুভ ও পরান বন্দ্যোপাধ্যায়।

পরিচালক রঞ্জন বলেন, ‘‘প্রথম ছবি শেষ হয়েছিল একটা ম্যাজিক দিয়ে। যে ম্যাজিক রাজা ও বসুন্ধরার চরিত্রকে মিলিয়ে দেয়। দ্বিতীয় ছবি শুরু হবে সেই জায়গা থেকে। এখন ন্যাশনাল রেজিস্ট্রার অফ সিটিজেন (এনআরসি) নিয়ে যে আবহ তৈরি হয়েছে, তাতে রাজার চরিত্রটি আদৌ কলকাতায় থাকতে পারবে কি না, বা হিন্দু পরিবারে একজন মুসলিম তরুণের থাকা নিয়ে পাড়ার লোকেদের চিন্তাভাবনা— এই জায়গাটা ধরার চেষ্টা করব গল্পে।’’

তবে দ্বিতীয় কিস্তির নাম কী হবে, তা এখনো চূড়ান্ত নয়।

রঞ্জন জানালেন, বাংলাদেশে সামনেই ‘আহা রে’ মুক্তি পেতে চলেছে। তার ভাষ্যে, ‘‘ওখানে আরিফিনের জনপ্রিয়তা অকল্পনীয়। ফলে সেখানকার মানুষের এই ছবিটা দেখার আগ্রহ থাকবেই।’’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here