খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নতুন সিনেমা ‘শনিবার বিকেল’। নির্মাণ কাজ শেষে সিনেমাটি রয়েছে মুক্তির অপেক্ষায়। তবে এরই ফাঁকে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছে ‘শনিবার বিকেল’। কিছু দিন আগেই মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয় এই সিনেমা। সেখানে প্রশংসার পাশাপাশি দুটি সম্মাননাও পায় সিনেমাটি।

এবার ‘শনিবার বিকেল’ যাচ্ছে অস্ট্রেলিয়ার সিডনিতে। সেখানকার সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে ফারুকীর এই সিনেমা। খবরটি নিশ্চিত করেছে ‘শনিবার বিকেল’-এর প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, আগামী ১০ জুন দুপুর ২টায় এবং ১৩ জুন রাত ৮টায় সিডনির ‘ড্যান্ডি অপেরা সিনেমা হলের সিনেমা ওয়ান’-এ দুইটি প্রদর্শনী হবে ‘শনিবার বিকেল’ সিনেমার।

চলচ্চিত্রটির প্রদর্শনী উপলক্ষে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা সিডনি যাবেন জুনের ৯ তারিখ। চলচ্চিত্রটি ফেস্টিভ্যালে প্রেজেন্ট করা ছাড়াও তারা অংশ নেবেন প্রশ্নোত্তর পর্ব এবং অন্যান্য আনুষ্ঠানিকতায়।

এদিকে সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল তাদের প্রোগ্রাম নোটে ছবিটি সম্পর্কে লিখেছে, ‘শনিবার বিকেল’ আমাদের নিয়ে যাবে ঢাকার একটা রেস্টুরেন্টের ভেতরে ঘটে যাওয়া এক ভীতিকর সময়ে। কিন্তু ফারুকীর আসল উদ্দেশ্য সন্ত্রাসের চিত্রায়ন নয়। তার আসল আরাধ্য বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষের মানবিকতায়, সন্ত্রাসের মুখে দাঁড়িয়ে মানবতার উদ্বোধনে।’

‘শনিবার বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, ইরেশ যাকের, মামুনুর রশীদ, নাদের চৌধুরী, কলকাতার পরমব্রত, ফিলিস্তিনের ইয়াদ হুরানি-সহ অনেকেই। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here