ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাভুক্ত বাজারগুলোতে বসানো হচ্ছে ডিজিটাল মূল্য তালিকার বোর্ড। যা আগামী দুই সপ্তাহের মধ্যে কার্যকর হবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর হাতিরপুল কাঁচাবাজার পরিদর্শনে এসে এ তথ্য জানান তিনি।

মেয়র বলেন, আমাদের ২১টি কাঁচাবাজার রয়েছে, যেখানে প্রতিদিন ঘুরে ঘুরে মূল্য তালিকা হালনাগাদ করা খুব কষ্টসাধ্য। আবার অনেক সময়ই আমাদের লোকেরা চলে গেলে ব্যবসায়ীরা মূল্য তালিকা সরিয়ে ফেলেন। তাই আমরা নগর ভবন থেকেই যেন মূল্য তালিকা হালনাগাদ করতে পারি তার জন্য একে ডিজিটাল করছি। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে বাজারগুলোতে ডিজিটাল স্ক্রিন বোর্ড বসবে। সেখানে প্রতিদিনের মূল্য তালিকা নগর ভবন থেকেই দেয়া হবে।

সাঈদ খোকন বলেন, এবারের রমজানে বেশিরভাগ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আছে। কিছু কিছু পণ্যের দাম যেমন চিনি, সয়াবিন তেল আগের রমজানের থেকেও কম আছে। তবে গরুর মাংসের দাম আগের সময়ের থেকে বেশি; আমাদের স্বীকার করতেই হচ্ছে। এ জন্য গাবতলীর চাঁদাবাজিকে দায়ী করছেন ব্যবসায়ীরা। আমরা সেটিও বন্ধের জন্য সংশ্লিষ্টদের সঙ্গে নিয়ে কাজ করব। আশা করি, এটা বন্ধ হলে মাংসের দাম কমবে।

হাতিরপুল বাজার পরিদর্শনে ডিএসসিসি, জাতীয় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here