মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনে যোগাযোগ করার জন্য ইসলামি প্রজাতন্ত্র ইরানকে নাম্বার দিয়েছে হোয়াইট হাউজ। এজন্য সুইজারল্যান্ড সরকারের সঙ্গে যোগাযোগ করেছে মার্কিন প্রশাসন। তেহরানের সঙ্গে ওয়াশিংটনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন থাকার কারণে ইরানে মার্কিন স্বার্থ দেখাশুনা করে সুইস দূতাবাস।

মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন এক রিপোর্টে বলেছে, সুইস সরকারের কাছে নাম্বার দিয়ে হোয়াইট হাউজ আশা করছে যে, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে ফোনে যোগাযোগ করবে ইরান।

একটি সূত্র সিএনএন-কে বলেছে, হোয়াইট হাউজের পক্ষ থেকে সুইস সরকারের সঙ্গে বৃহস্পতিবার যোগাযোগ করা হয়। ওইদিনই প্রেসিডেন্ট ট্রাম্প আমেরিকা ও ইরানের মধ্যকার চরম উত্তেজনা কমাতে তাকে ফোন করার জন্য প্রকাশ্যে তেহরানের প্রতি আহ্বান জানান। সূত্র বলছে, এটি মোটামুটি প্রায় অসম্ভব যে, ইরান সুইস সরকারের কাছে ফোন নাম্বার চেয়েছে।

গত বৃহস্পতিবার ইরানের সঙ্গে আলোচনা করতে আগ্রহী বলে জনালেও ট্রাম্প একইসঙ্গে তেহরানের বিরুদ্ধে সামরিক হামলার হুমকি দেন। ইরানের পক্ষ থেকে গতকাল ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি আমেরিকার সঙ্গে আলোচনার সম্ভাবনা নাকচ করেছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here