ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপ ধরে রাখতে পারবে অস্ট্রেলিয়া, এমনটাই মনে করছেন অজিদের হয়ে দু’বার বিশ্বকাপ জেতা সাবেক তারকা পেসার ব্রেট লি। ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে আয়োজিত বিশ্বকাপে ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল মাইকেল ক্লার্কের অস্ট্রলিয়া দল।

সেই খেতাব এবার অজিরা ধরে রাখতে পারবে বলে মনে করছেন লি। ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপে স্মিথ-ওয়ার্নার ফেরাতেই অজিরা এবার অনেক বেশি শক্তিশালী বলে মত লি’র।

ব্রেট লি বলেছেন, ‘ইংল্যান্ডের উইকেটে পেসাররা সুবিধা পাবে, সেটাই স্বাভাবিক। কিন্তু জুন-জুলাইয়ে ওখানে উইকেটের চরিত্র স্লো থাকে। সে কারণে উইকেট থেকে পেসাররা বাড়তি কোনো সাহায্য পাবে না। বোলারদের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার লড়াই করতে হবে।’

সেই সঙ্গে লি আরো মনে করেন, ‘দর্শকদের কথা মাথায় রেখে ব্যাটিং সহায়ক পিচই তৈরি করতে চলেছে আইসিসি। লো-স্কোরিং উইকেট হওয়ার প্রবণতা কম। আর ব্যাটিং সহায়ক উইকেটে স্মিথ-ওয়ার্নাররা জ্বলে উঠলে অস্ট্রেলিয়া এবার বিশ্বকাপে অনেক দূর পর্যন্ত যাচ্ছেই।’

প্রসঙ্গত বল বিকৃতি কেলেঙ্কারিতে জড়িয়ে অস্ট্রেলিয়ার জার্সিতে এক বছরের নির্বাসনে কাটিয়ে দুই ক্রিকেটারই বাইশ গজে ফিরেছেন। দারুণ একটা আইপিএল মৌসুম কাটিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছেন স্মিথ-ওয়ার্নার। আইপিএলে ১২ ম্যাচের ৯টিতে বড় রান পেয়েছেন ওয়ার্নার। রয়েছে ৮টি অর্ধশতরান ও ১টি শতরান ইনিংস। সবমিলিয়ে ১২ ম্যাচ থেকে ৬৯২ রান করে দ্বাদশ আইপিএলে কমলা টুপির মালিক হিসেবে শীর্ষস্থানে রয়েছেন অজি বাঁ-হাতি। সেই ওয়ার্নার ও সাবেক অধিনায়ক স্মিথের প্রত্যাবর্তনেই অজিরা এবার অনেক বেশি শক্তি নিয়ে মাঠে নামছে বলে মনে করছেন লি।

সাম্প্রতিক ফর্মের বিচারেও এবারের বিশ্বকাপে অজিদের অনেকেই এগিয়ে রাখছেন। বিশ্বকাপের আগে ভারতে এসে ভারতকে ও দুবাইয়ের মাটিতে পাকিস্তানকে ওয়ানডে সিরিজে হারিয়েছে অ্যারোন ফিঞ্চের অস্ট্রেলিয়া।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here