তিনশ’র উপরে রান তাড়া করে জয়ের ঘটনা ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট ইতিহাসে বিরল। ২০১৭ সালে পাকিস্তানের বিপক্ষে প্রোভিডেন্সে ৩০৯ রানের লক্ষ্যে জিতেছিল তারা। শনিবার ডাবলিনে তাদের ৩২৮ রানের টার্গেট দিয়ে তাই স্বস্তিতে ফিল্ডিং করছিল আয়ারল্যান্ড। কিন্তু সুনীল আমব্রিসের দুর্দান্ত সেঞ্চুরি ব্যর্থ করে দিলো স্বাগতিকদের।

আমব্রিসের ১৪৮ রানের ইনিংসে রেকর্ড রান তাড়া করে ত্রিদেশীয় সিরিজে জয়ে ফিরলো ওয়েস্ট ইন্ডিজ। ৫ উইকেটে আয়ারল্যান্ডকে হারিয়েছে তারা। ৪৭.৫ ওভারে ৫ উইকেটে ৩৩১ রান করে তারা। স্বাগতিকরা আগে ব্যাট করে ৫ উইকেটে করে ৩২৭ রান।

বাংলাদেশের কাছে আগের ম্যাচ হারের পর সিরিজের দ্বিতীয় জয়ে শীর্ষে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ। ৩ ম্যাচে ৯ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট বাংলাদেশের।

এর আগে টস জিতে ব্যাট করতে গিয়ে পল স্টার্লিংয়ের ৭৭,বালবার্নির ১২৪ বলে ১৩৫ আর ও’ব্রায়েনের ৪০ বলে ৬৩ রানে পাহাড়েই চলেছিল আইরিশরা। কিন্তু ব্যাটিং বান্ধব পিচে সেই পাহাড় টপকাতে খুব বেশি বেগ পেতে হয়নি উইন্ডিজকে।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ৫০ ওভারে ৩২৭/৫ (স্টার্লিং ৭৭, ম্যাককুলাম ৫, বালবার্নি ১৩৫, পোর্টারফিল্ড ৩, ও’ব্রায়েন ৬৩, অ্যাডায়ার ২৫*, উইলসন ৪*; কটরেল ১/৬৭, রোচ ০/৬২, অ্যালেন ০/১৯, গ্যাব্রিয়েল ২/৪৭, হোল্ডার ১/৫৫, নার্স ০/৩৭, চেইস ০/১৩, কার্টার ১/১৯)

ওয়েস্ট ইন্ডিজ: ৪৭.৫ ওভারে ৩৩১/৫ (হোপ ৩০, আমব্রিস ১৪৮, ব্রাভো ১৭, চেইস ৪৬, কার্টার ৪৩*, হোল্ডার ৩৬, অ্যালেন ০*; মারটাঘ ০/৬২, অ্যাডায়ার ০/৫৭, লিটল ১/৭৮, ডকরেল ০/৫৩, র‍্যানকিন ৩/৬৫, স্টার্লিং ১/১৪)

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: সুনীল আম্রিস

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here