বিএসটিআই ঘোষিত ৫২টি ভেজাল পণ্য বাজার থেকে অবিলম্বে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। দুপুরে ৫২ টি ভেজাল পণ্যের শুনানিতে এ নির্দেশ দেন আদালত।

এরআগে গত বৃহস্পতিবার সকালে বিএসটিআই ল্যাবে পরীক্ষায় অকৃতকার্য হওয়া ৫২টি ভেজাল ও নিম্নমানের পণ্য বাজার থেকে প্রত্যাহার চেয়ে হাইকোর্টে রিট করা হয়। এরপর দুপুরে শুনানি শেষে বিএসটিআই ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টরদের আজ রোববার আদালতে হাজিরের নির্দেশ দেন হাইকোর্ট।

আজ সকালে শুনানি সময় আদালত বলেন, দরকার হলে এসব পণ্য খাবেনা মানুষ। তবুও এসব অনিয়ম বরদাস্ত করা যায় না। এর আগে বিএসটিআই ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দুজন ডেপুটি ডিরেক্টর পর্যায়ের কর্মকর্তা আদালতে হাজির হন।

আদালত আরও বলেন, পণ্য ভেজালের রোধে বিএসটিআই, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সবাই দায়িত্বপ্রাপ্ত। টিভিতে বিজ্ঞাপন দেয় তার পণ্যই সেরা, আর বাজারে গেলে দেখা যায় সেটাই ভেজাল বেশি। এটা একটা প্রতারণা।

আদালত বলেন, খাদ্য ভেজালের কারণে কিডনি ও ক্যান্সার রোগ বেড়ে গেছে দেশে। আমাদের কোথাও যাবার নেই। দেশে খাদ্য ভেজাল রোধে যেসকল আইন আছে সেটা যথেষ্ট শক্তিশালী। নিরাপদ খাদ্য কতৃপক্ষ করছেটা কি? তাদের কাজ কি? তারা সারাবছর কেন অভিযান চালায় না? সারাবছর চুপ, রোজা আসলেই তোড়জোড়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here