ইংরেজি বলতে পারেন না যখন বলতে যান কেন? এই নিয়েই যথেষ্ট ট্রল হলেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সম্প্রতি দুবাইতে গিয়েছিলেন নায়িকা। সেখানে গিয়ে স্কাই ডাইভিংয়ের প্ল্যান করেছিলেন নায়িকা। প্ল্যান অনুযায়ী, স্কাই ডাইভিংয়ের স্পটে গিয়ে পৌঁছান তিনি। স্কাই ডাইভ করার আগে একটি ভিডিও করেছিলেন নায়িকা যেখানে নিজের প্রথম স্কাই ডাইভিং করার অভিজ্ঞতা শেয়ার করেছিলেন। তার কাছে এই অভিজ্ঞতাটি কতটা স্পেশ্যাল সেটাই তিনি ইংরেজিতে বলেছিলেন। যার পর থেকেই রীতিমত ঝড় উঠেছে তার ইনস্টাগ্রাম প্রোফাইলে।

একটি লাইনে তাকে বলতে শোনা গিয়েছে, ‘আই উইল গোয়িং টু লিভ মাই ড্রিম।’ সঙ্গে সঙ্গে তার ভুল ধরে কমেন্ট করতে শুরু করল নেটিজেনরা। ভুল ধরিয়ে তারা কমেন্ট করেছে, ‘আই উইল গোয়িং টু’ হয় না ‘আই অ্যাম গোইং টু’ হয়। এই ভুলের উপর ভিত্তি করে একের পর এক ট্রোলারদের আগমন হতে থাকে শুভশ্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।

তারা এও লিখেছে, ইংরেজি না বলতে পারাটা লজ্জার বিষয় নয়, কিন্তু বাংলা জেনেও ভুল ইংরেজি বলাটা লজ্জার। ইংরেজি জানেন না তো বলবেন না, বাংলায় বলুন। তবে ভুল ভাষার প্রয়োগ করার কোনও প্রয়োজন নেই। ইংরেজি না জানায় কেউ ছোট বা বড় হয়ে যায় না। নিজের মাতৃভাষায় কথা বললে অবশ্যই গর্বের বিষয়। এখানে ভুলের কিছু নেই। সেটাই করুন যেটা আপনার দ্বারা সম্ভব। ইংরেজি ও বাংলা এতে কখনই কারও মাহাত্ম্যের পরিচয় পাওয়া যায় না।

স্কাইডাইভিংয়ের ভিডিওটি পোস্ট করে তিনি আশা করেছিলেন বেশ পজিটিভ রিপ্লাই পাবেন। তবে অসংখ্য ট্রোলাররা যে ধেয়ে আসবে তা তিনি স্বপ্নেও ভাবেননি। যদিও এই নিয়ে শুভশ্রী কোনও মন্তব্য করেননি। তবে শুভশ্রীর সমর্থনে এগিয়ে এসেছেন তার কয়েকজন ভক্তরা। তাদের মতে ইংরেজি ভুল হতেই পারে তাই বলে কাউকে ট্রল করা উচিত নয়। তিনি নিজের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়েছিলেন। তাতে ভুল হতেই পারে। তাই বলে সবাই যে অভিনেত্রীর উপর এভাবে ঝাঁপিয়ে পড়বে এটা একেবারেই গ্রহণযোগ্য নয়।

https://www.facebook.com/watch/?v=2299136830169950

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here