১৯৯২ সালের বিশ্বকাপ জয়ী পাকিস্তান দল ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে গত ১৮ এপ্রিল, যেখানে জায়গা হয়নি বাঁহাতি পেসার মোহাম্মদ আমিরের। তবে বিশ্বকাপ স্কোয়াডে না থাকলেও চলমান ইংল্যান্ড সিরিজের দলে ঠিকই ছিলেন তিনি, নিজেকে প্রমাণ দিতে পারলে খুলতে পারতো বিশ্ব মঞ্চের দরজা। তার আগেই আমিরের স্বপ্ন ফিকে হয়ে যাওয়ার উপক্রম হয়েছে জলবসন্তে আক্রান্ত হওয়াতে।

পাকিস্তানি তারকা পেসার মোহাম্মদ আমির বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর সরব হয়েছিলো দেশটির সমর্থক থেকে সাবেক ক্রিকেটাররা, ইংল্যান্ডের মাটিতে ২৭ বছর বয়সী এই ক্রিকেটারের ঠিক কতটা প্রয়োজন তা তুলে ধরে নির্বাচকদের এমন সিদ্ধান্তকে স্রেফ পাগলামি বলে উল্লেখ করেছিলেন ওয়াসিম আকরাম, শোয়েব আখতাররা। এরপর পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদের সাথে দলটির হেড কোচ মিকি আর্থারও দলে চেয়েছিলেন আমিরকে।

সেকারণেই নির্বাচকদের বিকল্প ভাবনায় ছিলেন আমির। রাখা হয়েছিলো বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। এই সিরিজে ভালো করলে ভাগ্য সুপ্রসন্ন হওয়ার সম্ভাবনাও ছিল তার। তবে সেই ভাগ্যই যেন এবার করে বসলো উল্টো বিরোধিতা, ভাইরাল ইনফেকশনের কারণে হয়ে পড়েছেন অসুস্থ।

দ্য ওভালে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচের একাদশে ছিলেন আমির। কিন্তু ম্যাচটির ১ম ইনিংসে পাকিস্তান ১৯ ওভার ব্যাটিং করার পরেই বৃষ্টিতে পণ্ড হয়ে যায়। ফলে আমির আর সুযোগ পাননি তার বোলিং শৈলী দেখানোর। সাউদাম্পটনে দ্বিতীয়টিতে খেলতে না পারলে টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে জানানো হয়, বাঁহাতি এই পেসার জলবসন্তে আক্রান্ত।

অসুস্থ আমির ব্রিস্টলে আজ (১৪ মে) তৃতীয় ওয়ানডেতে তো থাকছেনই না, পরের দুই ওয়ানডেতেও মাঠে ফেরার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। শুক্রবারের মধ্যে যদি আমির সুস্থ হয়ে ফিরতে না পারেন, তাহলে বিশ্বকাপে খেলা তার জন্য অসম্ভব হয়ে দাঁড়াবে। কারণ, পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট থেকে তাকে আগেই জানানো হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচগুলোতে দারুণ কিছু করতে পারলেই তবে বিশ্বকাপ দলে জায়গা হতে পারে।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডঃ 

সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শাদাব খান, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, শাহীন শাহ আফ্রিদি, হাসান আলি, আবিদ আলি, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, জুনাইদ খান, মোহাম্মদ হাসনাইন ও হারিস সোহেল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here