টানা দ্বিতীয়বারের মতো ম্যানচেস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতানোর পাশাপাশি লিগের মৌসুম সেরার কোচের পুরস্কারটি ধরে রেখেছেন কোচ পেপ গুয়ার্দিওলা।

মৌসুম জুড়ে রোমাঞ্চ শেষে লিভারপুলকে টপকে শেষ পর্যন্ত লিগ শিরোপা জিতে সিটি। লিভারপুলের সঙ্গে দলটির পয়েন্ট ব্যবধান মাত্র ১। ৩৮ ম্যাচের মধ্যে ৩২ ম্যাচে জয় ও দুই ড্রসহ ৯৮ পয়েন্ট নিয়ে টানা দ্বিতীয়বারের মতো ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের শিরোপা জয়ের উল্লাসে মাতে সিটি। ৩০ জয় ও সাত ড্রসহ ৯৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে লিগ শেষ করে লিভারপুল।

প্রিমিয়ার লিগের প্রথম কোচ হিসেবে টানা দুই মৌসুমে কোনো দলকে শিরোপা জেতানোর কৃতিত্ব পেলেন গুয়ার্দিওলা। গত মৌসুমের মতো এবারও ইংল্যান্ডের বর্ষসেরা কোচের পুরস্কারটি নিজের করে দিয়েছেন ৪৮ বছর বয়সয় এই স্প্যানিয়ার্ড।

পুরস্কারটি জয়ের প্রতিক্রিয়ায় গুয়ার্দিওলা বলেন, “এই পুরস্কার জেতাটা সম্মানের। এর আনন্দ আমি আমার খেলোয়াড়দের সঙ্গে ভাগাভাগি করতে চাই। কারণ তারাই সব কিছুর রচয়িতা। আমার সহযোগিদের সঙ্গে মুহূর্তটা ভাগাভাগি করতে চাই। কারণ আমাদেরকে প্রিমিয়ার লিগে অনেক কোচের সঙ্গে লড়তে হয়। এর মধ্যে ইয়ুর্গেন ক্লপ অন্যতম। শেষ পর্যন্তই অবিশ্বাস্য প্রতিযোগি ছিলেন তিনি।”

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here