ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) ১৪তম ইসলামী সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ। রমজান মাসের শেষ দিকে মক্কায় অনুষ্ঠিত হবে এই সম্মেলন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বৃহস্পতিবার সকালে গণভবনে প্রধানমন্ত্রীর কাছে সৌদি বাদশাহ’র পক্ষ থেকে একটি আমন্ত্রণপত্র হস্তান্তর করেন ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আমের ওমের সালেম ওমর।

প্রধানমন্ত্রীর আমন্ত্রণ গ্রহণ করেন এবং ওআইসি সম্মেলনে যোগ দেয়ার বিষয়ে আশ্বাস প্রদান করেন।

বৈঠকে রাষ্ট্রদূত বলেন, সৌদি বাদশাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন এবং ওআইসি সম্মেলনে যোগদানের জন্য আন্তরিকভাবে আহ্বান জানিয়েছেন।

আমন্ত্রণের জন্য সৌদি বাদশাহকে আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। দু’দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কের ওপর সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, সৌদি আরবকে বাংলাদেশ বিশেষ গুরুত্ব দেয়। সৌদি আরবের সঙ্গে বাংলাদেশ এখন বিশেষ সম্পর্ক বজায় রেখেছে।

জবাবে ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবও বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে গুরুত্ব দেয়। এসময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here