চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হওয়ায় চলতি মৌসুম শেষে জুভেন্টাস কোচের চেয়ার ছাড়ছেন মাসিমিলিয়ানো আলেগ্রি। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে জুভেন্টাস কতৃপক্ষ।

ইউরোপ সেরার ট্রফি ঘরে তোলার জন্য গত গ্রীষ্মের দলবদলে রিয়াল মাদ্রিদ থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে এসেছিলেন আলেগ্রি। কিন্তু তুরিণের ক্লাবটিকে তিনি কাঙিক্ষত ফল এনে দিতে পারেননি। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে আয়াক্সের বিপক্ষে হারে স্বপ্ন ভেঙে যায়। যে কারণে ক্লাবটিতে তার ভবিষ্যত নিয়ে ওঠে প্রশ্ন।

জুভেন্টাসকে গত ৫ বছরে টানা সিরি  ‘আ’ ট্রফি জিতেছেন আলেগ্রি। এদিকে কোপা ইতালিয়ায় তুরিনের বুড়িদের চ্যাম্পিয়ন করেছেন চারবার। ইতালিয়ান সুপার কাপেও শিরোপা জিতেছেন দুইবার। আক্ষেপ হয়ে থাকলো শুধু চ্যাম্পিয়নস লিগ, দু্ইবার ফাইনালে উঠেও খালি হাতে ফিরতে হয়েছে তাকে।

চলতি মৌসুম শেষে আলেগ্রি আর কোচ থাকছেন। শুক্রবার এক বিবৃতিতে ব্যাপারটি নিশ্চিত করেছে জুভেন্টাস, ‘২০১৯-২০ মৌসুমে মালিমিয়ানো আলেগ্রি আর বসবেন না জুভেন্টাসের বেঞ্চে। এই কোচ ও সভাপতি আন্দ্রেয়া আগনেলি আগামীকাল (আজ) সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলবেন।’

আলেগ্রির সম্ভাব্য গন্তব্য হতে পারে চেলসি। চলতি মৌসুমে পারফরম্যান্সে ধারাবাহিকতা না থাকায় মাউরিসিও সারিকে সরিয়ে তারা আলেগ্রিকে নিয়োগ দিতে পারে বলে গুঞ্জন উঠেছে ইউরোপিয়ান মিডিয়ায়। তাছাড়া বায়ার্ন মিউনিখের নামও শোনা যাচ্ছে।

আলেগ্রির জায়গা জুভেন্টাসে নিতে পারে অ্যান্তেনিয়ো কন্তে। কিছুদিন আগেই সাবেক ইতালি কোচ জানিয়েছিলেন, সামনের মৌসুমে ইতালিয়ান ফুটবলে তার ‘ফেরার সম্ভাবনা ৬০ শতাংশ’। এদিকে জোসে মরিনহোর নামও উঠেছে। এখন দেখার বিষয় তুরিণের ক্লাবটির কোচের চেয়ারে কে বসেন?

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here