কোনও স্কোরই কিছু মনে করছে না ইংল্যান্ড। পাকিস্তান যত রানই করুক, জয়টা হবে ইল্যান্ডের— চলতি সিরিজে এটা যেন অঘোষিত ‘নিয়ম’। শুক্রবার জেসন রয় ঝড়ে যেমন আরেকটি রানের পাহাড় পেরিয়ে গেছে ইংল্যান্ড। ট্রেন্ট ব্রিজের চতুর্থ ওয়ানডে ৩ উইকেটে জিতে সিরিজও নিশ্চিত করেছে স্বাগতিকরা।

রয়ের সেঞ্চুরিতে বৃথা গেছে বাবর আজমের শতক। বাবরের ১১৫ রানের চমৎকার ইনিংসে ওপর ভর দিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে পাকিস্তান স্কোরে জমা করে ৩৪০ রান। রয়ের ঝড়ো ১১৪ ‍রানের সঙ্গে বেন স্টোকসের হার না মানা ৭১ রানে ৭ উইকেট হারিয়ে ৩ বল আগেই জয় নিশ্চিত করে ইংল্যান্ড। টানা তৃতীয় জয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৩-০তে এগিয়ে জিতে নিয়েছে স্বাগতিকরা। সিরিজের প্রথম ওয়ানডে ভেসে গিয়েছিল বৃষ্টিতে।

পাকিস্তান-ইংল্যান্ডের পুরো সিরিজ জুড়েই চলছে রান বন্যায়। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড করেছিল ৩৭৩ রান, পিছু ছুটে পাকিস্তান থেমেছিল ৩৬১ রানে। পরের ম্যাচে পাকিস্তানের ৩৫৮ রান তাড়া করে জিতে ইংল্যান্ড। আজ জিতল ৩৪০ রান তাড়া করে।

বিশাল লক্ষ্যে জো ভিন্সকে নিয়ে তান্ডব শুরু করেন রয়। ১৩.৩ বলে ওপেনিং জুটিতে ৯৬ করার পর ফেরেন ভিন্স। রয়ের আর থামাথামি নেই। খুনে ব্যাটিংয়ে লক্ষ্য করে দেন সহজ। জো রুটের সঙ্গে শতরানের জুটির পর ৮৯ বলে ১১ চার, ৪ ছক্কায় ১১৪ করে থামেন রয়।

রুট থামেন ৪১ বলে ৩৬ করে। কিন্তু স্টোকস ছিলেন অনবদ্য। ইংলিশ অলরাউন্ডার চারে নেমে সামলেছেন পরিস্থিতি, পিটিয়েছেনও বেধড়ক। আরেক পাশে দ্রুত উইকেট হারানোর মাঝে বাড়াতে দেননি দলের চাপ। ৬৪ বলে ৭১ করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি।

এর আগে বাবর আজমের ১১২ বলে ১১৫, ফখর জামানের ৫০ বলে ৫৭, মোহাম্মদ হাফিজের ৫০ বলে ৫৯ আর  শোয়েব মালিকের ২৬ বলে ৪১ রানে বড় পূঁজিই পেয়েছিল পাকিস্তানিরা। কিন্তু ব্যাটিং স্বর্গে ওইসব রান যে তুড়ি মেরে উড়িয়ে দেওয়া যায় দেখিয়ে দিয়েছে ইংলিশরা। বিশ্বকাপেও আসলে কি হতে যাচ্ছে, তাতে মিলেছে সেই আভাসও।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here