বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের ঘোষিত প্রাথমিক দলে ৯ জন ক্রিকেটার রয়েছেন যারা প্রথমবারের মতো বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে খেলতে যাচ্ছেন।

প্রাথমিক দলে কাইরন পোলার্ডের মতো হার্ডহিটার ব্যাটসম্যান ও কার্যকরী বোলারকে না রাখায় অনেকেই বিস্মিত হয়েছিলেন। তবে শেষ পর্যন্ত পোলার্ডকে বিশ্বকাপের চূড়ান্ত দলে জায়গা দেওয়া হচ্ছে। এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে ‘ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো গার্ডিয়ান’ পত্রিকা। তাদের মতে, ২৩ মে পোলার্ডকে যুক্ত করেই চূড়ান্ত দল ঘোষণা করবে উইন্ডিজ।

পোলার্ডকে দলে অন্তর্ভূক্ত করার ইঙ্গিত দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটির প্রধান জ্যামাইকান রবার্ট হাইনেস। তিনি বলেছেন, ‘বিশ্বকাপের দলে থাকা ১৫ জনের মধ্যে ৯ জনই প্রথমবার বিশ্বকাপ খেলতে যাচ্ছে। তবে নতুন নির্বাচন পলিসির অংশ হিসেবে এমন কিছু খেলোয়াড়কে দলে অন্তর্ভূক্ত করার সুযোগ রয়েছে যারা গেল এক-দেড় বছরে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেনি। কিন্তু তাদের মেধা ও অভিজ্ঞতা রয়েছে। তবে এক্ষেত্রে অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালেন্স, বর্তমান ফর্ম ও কন্ডিশন বিবেচনা করা হবে। চূড়ান্ত দল ঘোষণার ক্ষেত্রে আমাদের হয়তো কঠিন সিদ্ধান্ত নিতে হবে।’

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজ শেষ হয়েছে শুক্রবার রাতে। দুই-একদিনের মধ্যেই এই সিরিজের পারফরম্যান্সের উপর ভিত্তি করে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড আইসিসির কাছে জমা দিবে উইন্ডিজ।

কিরেন পোলার্ড ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১০১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। রান করেছেন ২ হাজার ২৮৯টি। গড় ২৫.৭১। ওয়ানডেতে তিনটি সেঞ্চুরির পাশাপাশি তার ৯টি হাফ সেঞ্চুরি রয়েছে। স্ট্রাইক রেট ৯২.৮৯। বল হাতে ৩৯.১২ গড়ে ৫০ উইকেট নিয়েছেন। ইকোনোমি ৫.৭৪।

সম্প্রতি তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলের শিরোপা জিতেছেন। সেখানে বল ও ব্যাট হাতে কার্যকরী ভূমিকা রেখেছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here