রাহিম স্টার্লিংয়ের দুর্দান্ত হ্যাটট্রিকে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে উড়িয়ে এফএ কাপের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। এরআগে লিগ কাপ ও ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার দেখা পেয়েছিল দলটি। তাইতো  প্রথম ক্লাব হিসেবে এক মৌসুমে ইংলিশ ফুটবলের তিনটি প্রতিযোগিতারই  চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ল পেপ গার্দিওলার শিষ্যরা।

ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় ওয়াটফোর্ডকে হারিয়ে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এটা ম্যানসিটির ষষ্ঠ শিরোপা। এর আগে সবশেষ ২০১০-১১ মৌসুমে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল দলটি।

শনিবার ম্যাচের ২৬তম মিনিটে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় সিটি। রাহিম স্টার্লিংয়ের হেডে বাড়ানো বল পেয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে জাল খুঁজে নেন ডেভিড সিলভা। এরপর ম্যাচের ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন স্টার্লিং। বের্নার্দো সিলভার দারুণ পাস পেয়ে দুরূহ কোণ থেকে টোকা দেন জেসুস। বল লক্ষ্যেই ছিল, শেষ মুহূর্তে গোল লাইনের উপর থেকে ডান পায়ের শটে স্কোরলাইনে নাম লেখান ইংলিশ মিডফিল্ডার স্টার্লিং।

বিরতির পর ম্যাচের ৬১তম মিনিটে কেভিন ডি ব্রুইন ব্যবধান ৩-০ করেন। জেসুসের পাস পেয়ে গোলরক্ষককে কাটিয়ে গোলটি করেন বেলজিয়ামের এই মিডফিল্ডার। সাত মিনিট পর আরেকটি পাল্টা আক্রমণে জয় নিশ্চিত করে ফেলেন জেসুস। মাঝমাঠের কাছ থেকে ডি-ব্রুইনের বাড়ানো বল ধরে অনেকটা এগিয়ে ডি-বক্সে ঢুকে প্লেসিং শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর শেষ দিকে ছয় মিনিটের ব্যবধানে আরও দুবার জালে বল পাঠিয়ে হ্যাটট্রিক পূরণ করেন স্টার্লিং।

এরআগে গত ২৪ ফেব্রুয়ারি এই মাঠেই চেলসিকে টাইব্রেকারে হারিয়ে লিগ কাপ জিতে ইতিহাস গড়ার পথে চলা শুরু হয় সিটির। এদিকে গত রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে ৪-১ গোলে জিতে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয় দলটি। সেই ধারাবাহিকতায় ওয়াটফোর্ডকে হারিয়ে এফএ কাপ জিতে ‘ট্রেবল’ জিতল ম্যানসিটি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here