অবশেষে পাকিস্তানের বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন ফাস্ট বোলার মোহাম্মদ আমির। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে আমিরের পারফর্মেন্স বিবেচনায় নিয়েই এবারের ইংল্যান্ড বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে ডাকা হয়েছে তাঁকে, দল ঘোষণার সময় বলেছিলেন প্রধান নির্বাচক ইনজামামুল হক।

অভিজ্ঞতার কারণে দলে জায়গা মিলেছে পেসার ওয়াহাব রিয়াজের। ইংল্যান্ড সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন আসিফ আলী। দুটি অর্ধশতক হাঁকিয়েছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাঁকেও বিশ্বকাপের দলে রেখেছে পাকিস্তান।

প্রাথমিক স্কোয়াডে থাকা পেসার জুনায়েদ খান, ফাহিম আশরাফ ও আবিদ আলীকে বাদ দিয়েছে পাকিস্তান। ইংলিশদের বিপক্ষে বল হাতে কার্যকরী ছিলেন না জুনায়েদ এবং ফাহিম। ইংল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ খেলে মাত্র ৫ রান করেছিলেন আবিদ আলী। অপরদিকে ইংলিশদের বিপক্ষে বল হাতে কার্যকরী ছিলেন না জুনায়েদ ও ফাহিম। তবে আসিফ আলিকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছেন নির্বাচকেরা।

‘আমরা এই তিনজনকে নিয়েছি অভিজ্ঞতার কারণে। ওয়াহাব রিভার্স সুইং করতে পারদর্শী এবং আমির ইংল্যান্ডে ভালো খেলেছে বিধায় তাঁদের নেওয়া হয়েছে। আর আসিফ লেট মিডল অর্ডারে দ্রুত রান তুলতে সক্ষম’- বলেছেন ইনজামাম।

পাকিস্তানের বিশ্বকাপ একাদশ:

সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, আসিফ আলী ও ওয়াহাব রিয়াজ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here