দক্ষিণ ফরাসি উপকূলে সূর্যের আলো যতটা, এর চেয়েও জ্বলজ্বলে মনে হলো ঐশ্বরিয়া রাই বচ্চনকে। তার অসামান্য সৌন্দর্যের পসরায় জৌলুস ছড়িয়েছে লালগালিচায়। সম্মানজনক কান উৎসবের ৭২তম আসরের ষষ্ঠ দিনের স্পটলাইট কেড়ে নিলেন তিনি।

নিয়ন আলোর স্নিগ্ধোজ্জ্বল মেটালিক সোনালি গাউন পরে লালগালিচায় পা মাড়ান অ্যাশ। তাকে দেখে লাগছিল এ যুগের মৎস্যকন্যা। যেন একটা সোনার মাছ! এর পেছন দিকটা বেশ লম্বা।৪৫ বছর বয়সী এই অভিনেত্রীর রূপের জাদুতে নির্বাক হয়ে গেছে দর্শকদের। প্রাচীন গ্রিক পৌরাণিক নারী দেবতাদের অনুপ্রাণিত এক কাঁধ খোলা পোশাকটি তৈরিতে ২০০ ঘণ্টা ব্যয় করেছেন লেবানিজ ফ্যাশন ডিজাইনার জ্যঁ-লুই সাবাজি।

রবিবার (১৯ মে) মার্কিন নির্মাতা টেরেন্স মালিকের ‘দ্য হিডেন লাইফ’ ছবির গালা স্ক্রিনিং উপলক্ষে লালগালিচায় পায়চারির এক ফাঁকে ভক্ত-দর্শকদের উদ্দেশে চুম্বন উড়িয়ে দেন সাবেক এই বিশ্বসুন্দরী। প্রতিবারই কানে এই দৃশ্যের পুনরাবৃত্তি ঘটান তিনি। তার মেকআপ সবার নজর কাড়তে যথেষ্ট ছিল। মেঘকালো চুলগুলো লেপটে পরিপাটি করে রাখা। ফ্যাশনের ভারসাম্য বজায়ে ফরাসি অলঙ্কার প্রতিষ্ঠান বুশোঁর দুটি আংটি পরেন তিনি।অ্যাশকে বলা হয় কানের রানি। বলাবলি হচ্ছে, এবারের আসরে নিজের আগের সব ফ্যাশনকে ছাড়িয়ে গেলেন তিনি। দৃষ্টি কেড়ে নেওয়া তার নতুন পোশাক মার্জিত ফ্যাশনের পরিচয় দেয়।

এর আগে হোটেল মার্টিনেজে সাত বছর বয়সী মেয়ে আরাধ্যকে নিয়ে দারুণ সময় কেটেছে বচ্চন পরিবারের বউয়ের। তারা বেশ ফুরফুরে সময় কাটান। মায়ের মতো হলুদ রঙা ফ্রকে বড় আকারের গোলাপের নকশা।

সিনেমার বৈশ্বিক এই আয়োজনের লালগালিচায় সর্বকালের সবচেয়ে জনপ্রিয় তারকাদের মধ্যে ঐশ্বরিয়া অন্যতম। ২০০২ সাল থেকে কানসৈকতে দ্যুতি ছড়াচ্ছেন তিনি। বিখ্যাত প্রসাধনী প্রতিষ্ঠান লরিয়াল প্যারিসের দূতিয়ালি করতে প্রতি আসরে যেতে হয় তাকে। এ নিয়ে ১৮বার কানসৈকতে তার পা পড়লো।


কান উৎসবে এবার বলিউড অভিনেত্রীদের মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, কঙ্গনা রনৌত, হিনা খান, ডায়ানা পেন্টি ও হুমা কুরেশি লালগালিচায় হেঁটেছেন। এই আয়োজন চলবে আগামী ২৫ মে পর্যন্ত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here