পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের ব্যাটিং দাপটের মাঝে বল হাতে দুরন্ত পারফরম্যান্সে বিশ্বকাপ প্রস্তুতি সেরে রাখলেন ক্রিস ওকস। চতুর্থ ওয়ানডেতে ৪ উইকেট নেওয়া এই ইংলিশ পেসার রবিবার শেষ ম্যাচে নিলেন ৫ উইকেট। তাতে ৫৪ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজ ৪-০ তে এগিয়ে থেকে শেষ করলো ইংল্যান্ড।

এদিন টস জিতে আগে ব্যাট করতে গিয়ে জো ভিন্স আর জনি বেয়ারস্টো মিলে বরাবরের মতই আনেন ভালো শুরু। দুজনেই ইনিংস বড় করতে পারেননি। তবে তিন আর চারে নামা জো রুট-ইয়ন মরগ্যান মিলে চালিয়েছেন তাণ্ডব।

শতরানের জুটিতে দ্রুত রান উঠিয়ে দলকে দিয়েছেন শক্ত ভিত। রুট ৭৩ বলে ৮৪ আর মরগ্যান ৬৪ বলে করেন ৭৬ রান। শেষ দিকে নেমে টম কারান ১৫ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে পার করে দেন সাড়ে তিনশোর ঘর।

পাহাড় টপকাতে গিয়ে শুরুতেই দুই ওপেনার ফখর জামান আর আবিদ আলিকে হারায় পাকিস্তান। বাবর আজম, সরফরাজ আহমেদরা রান পেলেও আসা যাওয়ার মিছিলে ছিলেন মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিকের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। ওই চাপ আর সামলাতে পারেনি পাকিস্তান। বাবর ৮০ আর সরফরাজ ৯৭ রান করে ফিরে গেলে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা। ইনিংসের বাকি কেবল চলেছে আনুষ্ঠানিকতার খাতিরে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here