তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানের সঙ্গে আর্সেনাল ফুটবল তারকার সখ্যতা নতুন কিছু নয়। এই নিয়ে জার্মানিতে বিরাগভাজনও হয়েছেন তিনি। সমালোচনার মুখে অবসর নিয়েছেন আন্তর্জাতিক ফুটবল থেকে। কিন্তু অটুট আছে এরদোয়ান ও ওজিলের বন্ধুত্ব। পবিত্র রমজান মাস উপলক্ষে সম্প্রতি ইস্তাম্বুলে একসঙ্গে ইফতার করেছেন তারা। ইফতার পার্টিতে ওজিলের বাগদত্তাকেও দেখা গেছে।

জার্মানির হয়ে বিশ্বকাপ জেতা ওজিলের পৈত্রিক নিবাস তুরস্কে। তাছাড়া ওজিলের বাগদত্তা আমিনে গুলসও তুর্কি বংশোদ্ভূত সুইডিস নাগরিক। তুরস্কে তাদের নাড়ির টান!

ছবিতে দেখা যায়, অতিথিদের সঙ্গে ইফতার সামনে নিয়ে অপেক্ষা এরদোয়ান, ওজিল ও আমিনে। তাদের বেশ হাস্যোজ্জ্বল দেখাচ্ছে। এরদোয়ানের বাঁ পাশে ওজিল, ডান পাশে আমিনে।

জার্মানি ও তুরস্ক মধ্যকার পারস্পরিক সম্পর্ক তেমন ভালো নয়। এর মধ্যে গত বছর রাশিয়া বিশ্বকাপে জার্মানির বাজে পারফরম্যান্সের পর ‘বিতর্কিত’ রাজনীতিবিদ এরদোয়ানের সঙ্গে সমালোচিত হন ওজিল।

৩০ বছর বয়সী এই ফুটবলার জানিয়েছিলেন, তাদের বৈঠকটা ছিল নিছক ফুটবল সংক্রান্ত। কিন্তু সমালোচনা থামছিল না। এর জের ধরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে নেন ওজিল। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের সমালোচনা করতেও ছাড়েননি রিয়াল মাদ্রিদের সাবেক তারকা এই ফুটবলার।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here