ত্রিদেশীয় সিরিজের ফাইনাল শেষ করেই মাশরাফি ফিরেছেন দেশে। পরিবারের সঙ্গে তিন দিনের ছুটি কাটিয়ে বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দিতে মাশরাফি আজ দেশ ছাড়লেন। দেশ ছাড়ার আগে মাশরাফি দেশবাসীর কাছে দোয়া চাইলেন। মাশরাফি আজ যাচ্ছেন লন্ডনে, আগামীকাল লন্ডনে আইসিসির একটি অনুষ্ঠানে অংশ নিয়ে এদিনই কার্ডিফ যাবেন বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দিতে। ছুটিতে থাকা তামিম ইকবালও আজ দুবাই থকে লন্ডন যাবেন।

মাশরাফি আজ বুধবার লন্ডনের উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়লেন। কারণ আগামীকাল বৃহস্পতিবার লন্ডনে বিশ্বকাপে অংশ নেয়া দশ দেশের অধিনায়কদের নিয়ে আইসিসির একটি আয়োজন রয়েছে।  লন্ডনের এই অনুষ্ঠানে অংশ নিয়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি সেদিনই যাবেন কার্ডিফ।

অর্থাৎ বাংলাদেশ বিশ্বকাপের দলের সঙ্গে মাশরাফি যোগ দিবেন ২৩ তারিখ কার্ডিফে।

আজ বিশ্বকাপ মিশনে দেশ ছাড়ার আগে মাশরাফি বাংলাদেশ দল ও বিশ্বকাপে সফলতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন, ‘সবাই দোয়া করবেন, যাতে আমরা ভালো করতে পারি।’

‘ক্রিদেশীয় সিরিজ জিতে সবাই বেশ আত্মবিশ্বাসী, আপনারা দোয়া করবেন বাংলাদেশ দলের জন্যে।’

ডাবলিন থেকে মাশরাফিদের সঙ্গেই দুবাই পর্যন্ত এসেছিলেন তামিম ইকবাল। ঢাকা থেকে তার পরিবার সেখানে আগে থেকেই অপেক্ষায় ছিল। তামিমও লন্ডন ফিরবেন আজ বুধবার। বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে।

বিশ্বকাপ স্কোয়াডের বাকি ১৩ জন আপাতত থাকছেন একসঙ্গেই। গত শনিবার ডাবলিন থেকে লন্ডন হয়ে তারা গেছেন লেস্টারে। সেখানে বিরতি দিয়ে তিন দিন অনুশীলন করেছে সাকিব-মুশফিকরা। আগামীকাল বৃহস্পতিবার লেস্টার ছেড়ে তাদের ঠিকানা হবে কার্ডিফ।

২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার থেকেই আইসিসির অতিথি হিসেবে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে দল। ২ জুন বিশ্বকাপের প্রথম ম্যাচে ওভালে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here